অস্কারে যাচ্ছে অজ্ঞাতনামা (ফুল মুভি)

December 27, 2016 1:48 pmComments Off on অস্কারে যাচ্ছে অজ্ঞাতনামা (ফুল মুভি)Views: 11
Print Friendly and PDF
FaceBook YouTube

ে যাচ্ছে

অস্কারের ৮৯তম আসরে বিদেশি ভাষার ছবির বিভাগে থেকে পাঠানো হচ্ছে তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’।

একাডেমি অ্যাওয়ার্ড (অস্কার) বিদেশি ভাষার চলচ্চিত্র প্রতিযোগিতায় বাংলাদেশের পক্ষ থেকে অংশ নেওয়ার জন্য মনোনীত হয়েছে জনপ্রিয় অভিনেতা ও পরিচালক তৌকীর আহমেদের চলচ্চিত্র অজ্ঞাতনামা। বাংলাদেশ ফেডারেশন অফ ফিল্ম সোসাইটিজের পক্ষ থেকে সোমবার দুপুরে রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলেনে এ তথ্য জানান হয়। সংবাদ সম্মেলনে জানান হয়, প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য জমা পড়েছিল মেহের আফরোজ শাওনের কৃষ্ণপক্ষ,  সুমন ধরের দর্পণ বিসর্জন, তৌকীর আহমেদের অজ্ঞাতনামা ও রুবাইয়াত হোসেনের আন্ডার কন্সট্রাকশন।

গত ২১ সেপ্টেম্বর ছিল ছবি জমা দেওয়ার শেষ সময়। এ বছর বাছাই প্রক্রিয়ায় টেলিফিল্ম প্রযোজিত ৩টি, খনা টকিজ প্রযোজিত একটি চলচ্চিত্র অংশ নেয়। ৯ সদস্যের বাছাই কমিটি গত ২৩ ও ২৫ সেপ্টেম্বর দুদিন ছবিগুলো দেখে সর্বসম্মতভাবে ৮৯তম অস্কার (বিদেশি ভাষা) চলচ্চিত্র পুরস্কার প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য প্রযোজিত তৌকীর আহমেদ পরিচালিত অজ্ঞাতনামাকে মনোনীত করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাছাই কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান, সদস্য আবু মুসা দেবু, দেলোয়ার জাহান ঝন্টু (চলচ্চিত্র পরিচালক), শামীম আকতার (চলচ্চিত্র সমালোচক)  প্রমুখ।

বাছাই কমিটির অন্য সদস্যরা হলেন, প্রফেসর আব্দুস সেলিম, সাইফুল ইসলাম চৌধুরী, খান, রেজা লতিফ ও আরিফা জাহান মৌসুমী।

অজ্ঞাতনামার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ও নিপুণ। এছাড়া পার্শ্বচরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী সুজন, শতাব্দী ওয়াদুদ প্রমুখ।

অজ্ঞাতনামা তৌকীর আহমেদ পরিচালিত চতুর্থ চলচ্চিত্র। এর আগে ২০০৪ সালে জয়যাত্রা নির্মাণের মধ্য দিয়ে চলচ্চিত্র পরিচালক হিসেবে অভিষেক হয় জনপ্রিয় এ অভিনেতার। এরপর ২০০৬ সালে নির্মাণ করেন ‘রূপকথার গল্প’ ও ২০০৭ সালে ‘দারুচিনি দ্বীপ’। বর্তমানে তিনি‘হালদা’ নিয়ে ব্যস্ত আছেন।

| পরিবর্তন প্রতিবেদক | 

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.