আমেরিকার সাউদার্ন ক্যালিফোর্নিয়ায় ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের উদ্যোগে ‘চ্যানেল ফোর টিভি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট’:

July 11, 2017 1:53 pmComments Off on আমেরিকার সাউদার্ন ক্যালিফোর্নিয়ায় ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের উদ্যোগে ‘চ্যানেল ফোর টিভি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট’:Views: 22
Print Friendly and PDF
FaceBook YouTube

আমেরিকার সাউদার্ন ক্যালিফোর্নিয়ায় ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের উদ্যোগে ‘চ্যানেল ফোর টিভি
টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট’:

আমেরিকার সাউদার্ন ক্যালিফোর্নিয়ায় ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের উদ্যোগে ‘চ্যানেল ফোর টিভি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট​’ এর আয়োজন করা হয় গত ফোর্থ অব জুলাই। আন্তর্জাতিক মানের এই টূর্নামেন্ট-এ সর্বমোট ৪টি প্রথম শ্রেনীর ক্রিকেট দল অংশগ্রহণ করে। গতবারের চ্যাম্পিয়ন ক্যালিফোর্ণিয়া ষ্টেট ইউনিভার্সিটি ফুলারটন ক্রিকেট টীমের সাথে কসমস, প্যাগাসাস ও ক্যরিবিয়ান ক্রিকেট টীম এই টূর্ণামেন্টে অংশ নেয়। টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রখ্যাত কার্ডিয়োলজিষ্ট ডাঃ অঙ্কার মারওয়াহ। উদ্বোধনীতে উপস্থিত ছিলেন বাংলাদেশের সাবেক জাতীয় ক্রিকেটার গোলাম নওশের প্রিন্স ও কাজিম সিরাজী সহ অনেকে।

ফাইনালে শক্তিশালী প্যাগাসাস একাদশ কসমস ক্লাবের মুখোমুখি হয।
টসে জিতে গতবারের রানার্স আপ কসমস একাদশ ব্যাটিং এর সিদ্ধান্ত নেয়, তারা ২০ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করে। তার মধ্যে দলের সর্বোচ্চ ৫৮ রান এস পাটেলের ব্যক্তিগত ব্যাট থেকে আসে। পরবর্তীতে প্যাগাসাস ক্লাব ব্যাটিং করতে নেমে ১৮ ওভারে ১৪৩ টার্গেট অতিক্রম করে ৬ উইকেটে ১৪৬ রানে জয় লাভ করে। ম্যাচ সেরা হয়েছেন তিমিল পাটেল। খেলা পরিচালনায় ছিলেন আন্তর্জাতিক আম্পায়ার নাদির শাহ ও তাকে সহযোগিতা করেন সাউদার্ণ ক্যালিফোর্নীয়া ক্রিকেট এসোসিয়েশনের আম্পায়াররা।

প্যাগাসাস ক্লাবের অধিকায়ক সাবেক জাতীয় ক্রিকেটার সৈয়দ নাজিম সিরাজীসহ সকল খেলোয়ারদের হাতে চ্যাম্পিয়ন ট্রফি এবং কসমস একাদশকে রার্নাসআপ ট্রফি তুলে দেন ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের কর্মকর্তাবৃন্দ। ফাইনাল ম্যাচে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ছিলেন ক্লাবের চেয়ারম্যান এম কে জামান, প্রেসিডেন্ট ফেরদৌস খান, সাধারন সম্পাদক শাহীন রশীদ, ফাউন্ডার শফিউল আলম বাবু, ইভেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ নূর সহ ফ্রেন্ডস ক্লাবের অন্যান্য কর্মকর্তারা ও টূর্ণামেন্টের মূল স্পন্সর  চ্যানেল ফোর টিভি বাংলাদেশ থেকে আগত অতিথিবৃন্দ।

সাউদার্ণ ক্যালিফোর্নীয়া ক্রিকেট এসোসিয়েশনের প্রধান কর্মকর্তা অতুল রায় ফ্রেন্ডস ক্লাবের এই টুর্ণামেন্টের ধারাবাহিকতায় অভিভুত হয়ে বলেন, বিভিন্ন দেশের বর্তমান ও সাবেক ক্রিকেটারসহ অনেক উদীয়মান ক্রিকেটাররা আমেরিকায় বৃহত্তম এই অর্গানাইজেশনে নিয়মিত খেলে আসছেন। বর্তমানে ৪টি ডিভিশনে ৪৬টি ক্লাব নিয়মিত লীগ খেলায় অংশ নিচ্ছে। তিনি বলেন, কোন দেশের কোন ক্লাবের একক উদ্যোগে আন্তর্জাতিক মানের এই টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট-এর আয়োজন এই প্রথম এবং অচিরেই বিশ্বব্যাপী ক্রিকেটবোদ্ধাদের নজরে আসবে ও পরিনত একটি টুর্নামেন্টে রুপ নিবে। এই জন্য তিনি ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেস ও বাংলাদেশী কমিউনিটিকে ধন্যবাদ জানান। উল্লেখ্য যে, সাউদার্ণ ক্যালিফোর্নীয়া ক্রিকেট এসোসিয়েশন আমেরিকায় সবচেয়ে বড় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক মানের এই টি-টুয়েন্টি টূর্নামেন্ট-এর এটা ছিলো চতুর্থ আসর।

আমেরিকার স্বাধীনতা দিবস ফোর্থ অব জুলাই-এর দিনে বিভিন্ন এলাকার অভিবাসী সহ ক্রিকেটপ্রেমী দর্শকের উপস্থিতিতে মূখরিত ছিলো সাউদার্ণ ক্যালিফোর্নীয়ার একমাত্র আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ড। সারাদিনব্যাপী এই টুর্ণামেন্টে ছিলো অনবরত আপ্যায়ন ও দেশী-বিদেশী দুইটি ডিজে আনন্দের ব্যবস্থা। সমাপনী অনুষ্ঠানে কমিউনিটি লীডার মমিনুল হক বাচ্চুকে ক্লাব ও কংগ্রেশনাল সার্টিফিকেট সহ আজীবন সম্মাননা  ও তরুন প্রজন্মের স্কুল বাস্কেটবল এমভিপি  সাদাত জামান জয়কে সিটির পক্ষ থেকে সম্মাননা জানানো হয়।  টূর্ণামেন্টকে সফল করার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে টুর্নামেন্টের সমাপ্তি ঘোষনা করেন ক্লাবের চেয়ারম্যান এম কে জামান।
https://www.facebook.com/pg/EkushNewsMedia/photos/?tab=album&album_id=1696767900351312


সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.