নির্বাচনকালীন সহায়ক সরকারঃ ক্যালিফোর্ণিয়া বিএনপি’র আলোচনা সভা অনুষ্ঠিত

August 2, 2017 7:42 pmComments Off on নির্বাচনকালীন সহায়ক সরকারঃ ক্যালিফোর্ণিয়া বিএনপি’র আলোচনা সভা অনুষ্ঠিতViews: 7
Print Friendly and PDF
FaceBook YouTube

নির্বাচনকালীন সহায়ক সরকারঃ ক্যালিফোর্ণিয়া বিএনপি’র আলোচনা সভা অনুষ্ঠিত

গত ১লা আগস্ট, মঙ্গলবার, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)ক্যালিফোর্ণিয়া শাখা’র উদ্যোগে লস এঞ্জেলেসে ‘নির্বাচনকালীন সহায়ক সরকার বিষয়ক’ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  এদিন আলোচনা সভায় টেলিকন্ফারেন্সে সরাসরি বক্তব্য রাখছেন কেন্দ্রীয় নেতা বিএনপি’র সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্হায়ী কমিটির অন্যতম সদস্য জননেতা আমির খসরু মাহমুদ চৌধুরী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন দলের সভাপতি মো: আ: বাছিত এবং অনুষ্ঠানটি পরিচালনা করেন ক্যালিফোর্ণিয়া বিএনপির সাধারণ সম্পাদক বদরুল আলম চৌধুরী (শিপ্‌লু).। অনুষ্ঠানে বিএনপি’র নেতা-কর্মীরা ছাড়াও উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশীরা উপস্হিত ছিলেন।

ক্যালিফোর্ণিয়া বিএনপি’র আলোচনা সভায় জনাব আমির খসরু মাহমুদ চৌধুরীর বক্তব্য দেখুন YouTube ভিডিও :

অনুষ্ঠানে বিএনপি নেতারা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে প্রস্তুত বিএনপি। তবে দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, গত “৫ই জানুয়ারি মার্কা” নির্বাচন ও বিভিন্ন স্থানীয় সরকার নির্বাচনেই তা প্রমাণিত হয়েছে, এ জন্য প্রয়োজন নির্বাচনকালীন নিরপেক্ষ সহায়ক সরকার। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে সেনাবাহিনীকেও নির্বাচনকালীন সময়ে মাঠে থাকতে হবে। একটি গ্রহণযোগ্য, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনকালীন সহায়ক সরকারের কোন বিকল্প নেই। বিএনপি চেয়ারপার্সন সবার সঙ্গে আলোচনা করে ইতিমধ্যেই সহায়ক সরকারের একটি রূপরেখা চুড়ান্ত করেছেন। এ রূপরেখা দেশনেত্রী খুব শিগগিরই জাতির সামনে উপস্থাপন করবেন।

ক্যালিফোর্ণিয়া বিএনপির আলোচনা সভার এক পর্যায়ে সদ্য প্রয়াত বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, সাবেক মন্ত্রী, বিশিষ্ট শিল্পপতি, দানবীর জনাব হারুনুর রশিদ খান মুন্নু’র রূহের মাগফিরাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। বিশেষ মুনাজাতটি পরিচালনা করেন শাহেদ আহমেদ। জনাব হারুনুর রশিদ খান মুন্নু মানিকগঞ্জ ২ ও ৩ আসনে তিনবার নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।

বিএনপি’র আসন্ন প্রতিষ্ঠাবর্ষিকী উপলক্ষে, ক্যালিফোর্ণিয়া বিএনপি’র পক্ষ থেকে আগামী ১০ সেপ্টেম্বর রবিবার হলিউডের গ্রিফিথ পার্কে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী ও বার্ষিক বনভোজনের কর্মসূচি ঘোষণা করা হয়। এ কর্মসূচিকে সফল করে তোলার জন্য একটি আহবায়ক কমিটির নামও ঘোষণা করা হয়; আহবায়ক কমিটির সদস্যরা হলেন- মাহবুবুর রহমান শাহীন, সালাম দাড়িয়া, লায়েক আহমেদ, শাহতাব কবীর ভূইয়া শান্ত, হোসেন আহমেদ, ইলিয়াস মিয়া এবং নাঈমুল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানের ছবি দেখুনঃ

https://www.facebook.com/BNPcaliforniausa/posts/1972296426350174

ক্যালিফোর্ণিয়া বিএনপি আয়োজিত নির্বাচনকালীন সহায়ক সরকার বিষয়ক এ আলোচনা অনুষ্ঠানে উপস্হিত ছিলেন ক্যালিফোর্ণিয়া বিএনপি’র সভাপতি মো: আ: বাছিত, সাধারণ সম্পাদক বদরুল আলম চৌধুরী (শিপ্‌লু), মুর্শেদুল ইসলাম, মাহবুবুর রহমান শাহীন, সালাম দাড়িয়া, জহিরুল কবীর, আবদুল মোতালেব, মানিক চৌধুরী, শাহতাব কবীর ভূইয়া শান্ত, খোরশেদ আলম রতন, মিজানুর রহমান, এমাজউদ্দিন চৌধুরী, হোসেন আহমেদ, রেজাউল হায়দার চৌধুরী, সৈয়দ নাসিরউদ্দিন জেবুল, লায়েক আহমেদ, মোয়াজ্জেম আহমেদ রাসেল, মারুফ খান, আবু তাহের সাজু, নাঈমুল চৌধুরী, নূর আহমদ, আবদুস সামাদ, ইলিয়াস মিয়া, মোঃ হাকিম, ফুয়াদ, জুনেল আহমেদ, তানভীর আহমেদ, শাহেদ আহমেদ, রুহুল আমিন বাবু, সাজ্জাদ পারভেজ, হেলাল মজুমদার, ইসলাম উদ্দিন, মো: রহমান রফিক, তামিম-উল ইসলাম, সিদ্দিক আহমেদ, গিয়াস আহমদ, আ: হাসিব বাবুল, আজমউদ্দিন দুলাল, ফালিক মিয়া, আবদুল কাদির, খায়রুল ইসলাম সহ বিএনপি’র বিপুল সংখ্যক নেতা-কর্মীগণ।

[সংবাদ বিজ্ঞপ্তি ]

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.