ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী যুব লীগের আত্মপ্রকাশ: সংবর্ধনা

May 8, 2017 10:16 pmComments Off on ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী যুব লীগের আত্মপ্রকাশ: সংবর্ধনাViews: 81
Print Friendly and PDF
FaceBook YouTube
ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী লীগ ও যুবলীগের সদস্যবৃন্দ

ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী লীগ ও যুবলীগের সদস্যবৃন্দ

ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী যুবলীগের সদস্যবৃন্দকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান জাতীয় সংসদের পাবনা ৫ আসন থেকে নির্বাচিত মাননীয় সংসদ সদস্য জনাব গোলাম ফারুক প্রিন্স।

ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী যুবলীগের সদস্যবৃন্দকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান জাতীয় সংসদের পাবনা ৫ আসন থেকে নির্বাচিত মাননীয় সংসদ সদস্য জনাব গোলাম ফারুক প্রিন্স।

গত রবিবার ৭ মে ২০১৭তে ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী লীগ কর্তৃক এক আড়ম্বরপূর্ন সংবর্ধনা অনুষ্ঠানের মধ্য দিয়ে ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটিকে পরিচয় করিয়ে দেওয়া হয়। গতকাল সন্ধ্যায় লস এঞ্জেলেস এর নর্থ হলিউডের কিং অব ইন্ডিয়া রেস্টুরেন্টে ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের মহান জাতীয় সংসদের পাবনা ৫ আসন থেকে নির্বাচিত মাননীয় সংসদ সদস্য জনাব গোলাম ফারুক প্রিন্স, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা জনাব দারা মোস্তাইন বিল্লাহ। সংগঠনের সভাপতি জনাব শফিক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনার দায়িত্বে ছিলেন সহ সভাপতি জনাব মিজান শাহিন।

এর আগে গত ২৮ এপ্রিল শুক্রবার গ্লেন্ডেলের এভেন্টিস মেডিকেল সেন্টারে ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামীলীগের এর সাধারণ সভায় সুবর্ন নন্দী তাপসকে আহ্ববায়ক করে এবং খন্দকার ইমতিয়াজ আহমেদ ইমু, সাইফুল আলম চৌধুরী, সাইদ হক, ও শেখ পলাশকে যুগ্ম আহ্ববায়ক করে ১৭ সদস্যের কমিটি গঠন করে যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের কাছে পাঠান হয় নিয়মতান্ত্রিক অনুমোদনের জন্য এবং অনুমোদনপ্রাপ্তির পর গতকালের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর মধ্য দিয়ে ক্যালিফোর্নীয়ায় আওয়ামী লীগের আরেকটি অংগ সংগঠনের

প্রস্তাবিত মহিলা আওয়ামী লীগের শাহানা পারভিন ষ্টেট আওয়ামী পরিবারের পক্ষ থেকে মাননীয় অতিথিকে ফুলের তোড়া প্রদানের মাধ্যমে সংবর্ধিত করেন।

আত্মপ্রকাশ ঘটল। ইতিপূর্বে ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী লীগের শাখা কমিটি হিসাবে লস এঞ্জেলেস সিটি কমিটি ও ভ্যালি কমিটির অস্তিত্ব ছিল এবং পাশাপাশি সহযোগী সংগঠন হিসাবে ছাত্রলীগেরও অস্তিত্ব আছে।

অনুমোদিত ও ঘোষিত পুর্নাংগ কমিটিতে অন্যান্য সদস্যরা হলঃ কাজল আহমেদ, মাসুদুর রহমান, শংকর সরকার, মোহাম্মাদ নজরুল ইসলাম, মাহমুদুন নবী, শচীন মণ্ডল, রুবেল হোসেন, মিলন সরকার, অসীম দাম, রুহুল আমিন, গৌরব সমাদ্দের গল্প, সৈয়দ ওয়াসিম উদ্দিন।

একই সময় মাননীয় সংসদ সদস্য জনাব গোলাম ফারুক প্রিন্সকেও সংবর্ধনা প্রদান করা হয়। প্রস্তাবিত মহিলা আওয়ামী লীগের শাহানা পারভিন ষ্টেট আওয়ামী পরিবারের পক্ষ থেকে মাননীয় অতিথিকে ফুলের তোড়া প্রদানের মাধ্যমে সংবর্ধিত করেন এবং মাননীয় প্রধান অতিথি নব গঠিত আওয়ামী যুবলীগের কমিটিকে ফুলের তোড়া প্রদানের মাধ্যমে সংবর্ধিত করেন।

প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য জনাব গোলাম ফারুক প্রিন্স বক্তব্য দিচ্ছেন।

প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য জনাব গোলাম ফারুক প্রিন্স বক্তব্য দিচ্ছেন।

বীর মুক্তিযোদ্ধা মিয়া আব্দুর রবের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু করে প্রয়াত শ্রমিক নেতা ও সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারের স্মরণে তাঁর রূহের মাগফেরাত কামনা করা হয় এবং
মহান মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও বিশেষ দোয়া করা হয়। পরে বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির পক্ষে অমর হালদার ও বিপুল চৌধুরীও ফুলের তোড়া উপহার দিয়ে নবগঠিত সংগঠনের নেতৃবৃন্দকে সংবর্ধিত করেন।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক ডাঃ রবী আলম, মহিলা আওয়ামী লীগের শাহানা পারভিন, ক্যালীফোর্নীয়া ষ্টেট আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি জনাব সোহেল রহমান বাদল ও ক্যালিফোর্নীয়া ষ্টেট ছাত্রলীগের সভাপতি শওকাত চৌধুরী, আওয়ামী লীগের জাকির খান ও মিয়া আব্দুর রব। অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, কর্নেল (অবঃ) আজিজ খান বীর প্রতীক, পশ্চিম উপকূলের বহুল প্রচারিত নিউজ পোর্টাল একুশে নিউজ মিডিয়ার সম্পাদক জনাব জাহান হাসান, এটিএন বাংলার লস এঞ্জেলেস প্রতিনিধি জনাব লস্কর আল মামুন, বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির পক্ষে অমর হালদার। ডাঃ রবী আলম প্রধান অতিথির সাথে আওয়ামী পরিবার ও আমন্ত্রিত অতিথিদের পরিচয় করিয়ে দেন ও নবগঠিত আহ্বায়ক কমিটিকে স্বাগতম জানান।

প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য জনাব গোলাম ফারুক প্রিন্স তাঁর বক্তব্যে নবগঠিত ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী যুবলীগের কমিটিকে স্বাগত জানিয়ে বলেন, তিন তিনবারের সফল প্রধানমন্ত্রী জাতিরজনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে উন্নয়নের মহাসড়ক ধরে, উন্নয়নের এই দুর্বার গতি ধরে রাখার জন্যে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্য আয়ের দেশে পরিণত করার লক্ষে আগামী ২০১৯ সালের নির্বাচনে দলের সবাইকে পুনঃনির্বাচিত করার জন্যে আওয়ামীলীগের সকল অংগ সংগঠন ও সহযোগী
সংগঠনকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন কঠিন চ্যালেঞ্জের। নিজেকে দায়িত্ব নিয়ে জনগণের ভোটে জিতে আসতে হবে, তার জন্য বিভেদ ভূলে প্রবাসীদের নিজ এলাকায় কাজ করার পরামর্শ দেন। গত নির্বাচনে নিজের অভিজ্ঞতা বর্ণনা করে তিনি বলেন, যারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় ও জোয়ারে এমপি হয়েছেন, তারা জানেন না, নির্বাচন কত কঠিন। আর্থ-সামাজিক ক্ষেত্রে আমরা ব্যাপক উন্নয়ন করেছি। দেশে অর্থনৈতিক ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। সামাজিক উন্নয়নের বিপ্লব হয়েছে। প্রধানমন্ত্রীর দূরদর্শিতা ও তার দেশ পরিচালনার ম্যাজিককে ধরে রাখতে হলে সবাইকে ঐকবদ্ধ হয়ে কাজ করতে হবে। সরকারের
বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে পজেটিভ জনমত গড়ে তুলে আগামী সংসদ নির্বাচনে বিশাল বিজয় ছিনিয়ে আনতে প্রবাসীদের তিনি আহ্বান জানান। নবগঠিত ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী যুবলীগ সেই লক্ষ্যেই নিবেদিতভাবে কাজ করে যাবে বলে আশাবাদ ব্যাক্ত করেন। তিনি বলেন একমাত্র আওয়ামী লীগের মাঝেই চেক এন্ড ব্যালান্স আছে। তাই দেশে ও প্রবাসে সবাই সাংগঠনিক প্রসেসে সরব থাকে, এটাই দলের মাঝে ডেমোক্র্যাসী। 

অনুষ্ঠানের বিশেষ অতিথি ইউএসএ আওয়ামী লীগের উপদেষ্টা মুস্তাইন দারা বিল্লাহ তাঁর বক্তব্যে বলেন, ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী যুবলীগ গঠনের মধ্য দিয়ে আমেরিকার পশ্চিম উপকূলে বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন তার সফল বিস্তার লাভ করল। তিনি নবগঠিত কমিটিকে স্বাগত জানান। নবগঠিত আওয়ামী যুবলীগের পক্ষ থেকে আহ্ববায়ক সুবর্ন নন্দী তাপস শুভেচ্ছা বক্তব্যে অনুষ্ঠানে উপস্থিত সবাইকে অভিনন্দন জানান এবং এই কমিটির গঠনকল্পে প্রত্যেকের অবদানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং জননেত্রীর হাতকে শক্তিশালী করার জন্যে প্রবাসের মাটিতে বসেও নিরলস পরিশ্রম করে যাওয়ার অঙ্গীকার ব্যাক্ত করেন।

অনুষ্ঠানে ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী লীগের সকল অংগ ও সহযোগী সংগঠনের সকল সমর্থক কর্মী ও নেতৃবৃন্দ সহ লস এঞ্জেলেস প্রবাসী বাংলাদেশিদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা লালিত গণ্যমান্য ব্যাক্তিবর্গের মধ্যে বীর মুক্তিযোদ্ধা, প্রথিতযশা প্রকাশনা সংস্থা বিদ্যাপ্রকাশের কর্নধার নবগঠিত সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উদ্যোক্তা জনাব মজিবর রহমান খোকা,
ফ্রেন্ডস ক্লাবের চেয়ারম্যান ও একুশ নিউজের প্রধান উপদেষ্টা জনাব এম কে জামান, ফ্রেন্ডস ক্লাবের সভাপতি জনাব ফেরদাউস খান প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্ত্তৃমালায় ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা মিয়া আবদুর রব নবগঠিত ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটির গঠনের যৌক্তিকতা নিয়ে নিয়ে প্রশ্ন তুললে ইউএসএ আওয়ামী লীগের উপদেষ্টা মুস্তাইন দারা বিল্লাহ অঙ্গসংগঠন গঠনের কার্য্যক্রম ও গঠনতন্ত্রের বিশ্লেষন এবং বিশেষ পরিস্থিতিতে নতুন আহ্বায়ক কমিটির বৈধতা নিয়ে বিশদ আলোচনা করেন এবং নেত্রীর নির্দেশে লস এঞ্জেলেসের বিভক্ত আওয়ামী পরিবারের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য আহ্বান জানান এবং ‘ফেইক নিউজ’-এর মাধ্যমে যারা কমিউনিটিতে বিভ্রান্তি সৃষ্টি করার অপচেষ্টা চালাচ্ছে তাদের সম্পর্কে সজাগ থাকার অনুরোধ জানান।

গভীর রাতে নতুন কমিটিকে স্বাগতম জানিয়ে সৌহার্দ্যমূলক পরিবেশে সংবর্ধনা অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন ক্যালীফোর্নীয়া ষ্টেট আওয়ামী লীগের সভাপতি জনাব শফিকুর রহমান। 
[youtube=https://youtu.be/y5YMbsGljtw]

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.