খেয়েই পেটের মেদ কমান

July 22, 2016 3:21 pmComments Off on খেয়েই পেটের মেদ কমানViews: 22
Print Friendly and PDF
FaceBook YouTube

খেয়েই পেটের মেদ কমান

ভুঁড়ি বেড়ে যাচ্ছে? আয়নার সামনে দাঁড়ালে, আয়নায় নিজেকে দেখতেও ইচ্ছে করছে না। চেহারার সৌন্দর্যটাই নষ্ট করে দিচ্ছে পেটের মেদ। জামাকাপড় পড়লেও মানাচ্ছে না। এক সময়ের সেই চেহারাটাই উধাও। তাহলে এবার ডায়েট চার্টে সামান্য বদল আনার সময় এসেছে।

১) আমন্ড- আমন্ডে আছে পলিস্যাচুরেটেড ও মোনোস্যাচুরেটেড ফ্যাট।  এগুলি অত্যাধিক খিদে নষ্ট করে। শরীরের প্রয়োজন অনুযায়ী খিদে মেটায়। অতিরিক্ত মেদ ঝরাতেও কাজ করে।

২) তরমুজ- গ্রীষ্মের ফল। তরমুজের প্রায় ৯১ শতাংশই জল। যা অনেক সময় পর্যন্ত পেট ভর্তি রাখে।  এছাড়াও তরমুজে রয়েছে ভিটামিন B1, B6 এবং ভিটামিন C।  তাই শরীরে মেদ জমারও ভয় থাকে না।

৩) আপেল- আপেলের মধ্যে প্রোটিন অ্যাসিড যা ওজন কমায়। ফাইবার, ফ্ল্যাভোনয়েডস্ ও বেটা ক্যারোটিন যুক্ত আপেল অনেকক্ষণ পেট ভর্তি রাখে।

৪) আনারস- ব্রোমেলাইন এনজ়াইমযুক্ত আনারস পেটের মেদ কমায়।

৫) শসা- শশাতে লো ক্যালরি। শসা খেলে আপনার ওজন যেমন কমবে, তেমনই বাড়বে হজম শক্তি। সেই সঙ্গে ত্বক হবে উজ্জ্বল।

৬) টোম্যাটো- টোম্যটোর পেটের মেদ বৃদ্ধি প্রতিরোধ করে। এই উপাদানটি ডায়াবিটিজ় প্রতিরোধ করে।

৭) বিনস্- শরীরের মেদ ঝরাতে সাহায্য করে বিনস। বিনস্ হজম শক্তি ও পেশির শক্তি বাড়ায়। অনেকক্ষণ পেট ভর্তিও রাখে। অতিরিক্ত খিদের ইচ্ছেও দূর করে।

৮) সেলেরি- লো ক্যালোরি সেলেরিতে থাকে প্রচুর পরিমাণ ফাইবার, ক্যালসিয়াম ও ভিটামিন C। খাবার খাওয়ার আগে রোজ একগ্লাস সেলেরির রস খান। চাইলে স্যালাড বা সুপ বানিয়েও খেতে পারেন। এতে ওজন কমবে।

৯) অ্যাভোকাডো- অ্যাভোকাডোয় রয়েছে অ্যামাইনো অ্যাসিড এবং পলিস্যাচুরেটেড ও মোনোস্যাচুরেটেড ফ্যাট। অ্যাভোকাডো শরীরে ওজনের ভারসাম্য বজায় রাখে এবং মেদও ঝরায়।

পেটের মেদ ঝড়াতে আজ থেকেই তাহলে ডায়েট চার্ট বদলে ফেলুন।

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.