চেনা স্কার্ফ, অচেনা ফ্যাশন

November 1, 2013 7:03 amComments Off on চেনা স্কার্ফ, অচেনা ফ্যাশনViews: 7
Print Friendly and PDF
FaceBook YouTube
চেনা স্কার্ফ, অচেনা

এফএনএস: শীত আসতে আর বেশি দেরি নেই। আর দিন কয়েক বাদেই খোলামেলা নয়, বরং পোশাক পরে ফ্যাশনেবল হওয়ার পালা! ফ্যাশন ফিভারে আক্রান্ত তরুনীরা ইতিমধ্যেই নিজের ওয়ার্ড্রোব সাজাতে ব্যস্ত ঠান্ডাই মরশুমের নানান স্টাইলিশ পোশাক আর অ্যাক্সেসরিতে। এখন শুধু নানান বাহারি পোশাকে ওয়ার্ড্রোব ভরালেই তো আর হল না; সাজতেও হবে মানানসই করে। তা, এই শীতে কীরকম সাজবেন ভাবছেন? ট্রেন্ডি চলতি হাওয়ায় ভেসে ফ্যাশন ফিয়েস্তা চালিয়ে যাবেন, নাকি এক্কেবারে ট্র্যাডিশনাল এথনিক লুক দেবেন নিজেকে এই শীতে? এই দুটো মতের মধ্যেই কিন্তু চমৎকার সেতু বাঁধতে পারে স্কার্ফ। সেই পুরনো স্কার্ফ, কিন্তু তার ডিজাইন অন্য। পরার ধাঁচটাও তার সঙ্গে সঙ্গে বদলে ফেললেই তো কেল্লা ফতে! তাছাড়া শুধু শীতেই বা কেন, এই শীত পড়ার আগের সময়টাতেও ফ্যাশন ফান্ডায় স্কার্ফের জুড়ি নেই বললেই চলে।

সঙ্গত কারণেই তাই এখন বাজার ছেয়ে আছে অগুনতি ফ্যাশনেবল স্কার্ফ। সেই একঘেয়ে ডিজাইন বা মোটিফে নয়, তা বলাই বাহুল্য। এবারের শীতের হিট স্কার্ফে থাকছে, নানান রকম প্যাটার্নের মাঝে ফ্লোরাল মোটিফ বা অ্যাবস্ট্রাক্ট প্যাটার্ন। সাধারনত উল ও সিল্কের ওপরে আলাদা আলাদা রঙ ও এমব্রয়ডারির কাজে পাওয়া যাচ্ছে স্কার্ফগুলো। অনলাইন বা শহরের শপিং মল থেকে এমন স্কার্ফ কিনতে গেলে পকেটে ধাক্কা পড়ছে ১০০০ থেকে ৩০০০ টাকার মধ্যে! তবে কাপড় কিনে, দোকানে দিয়ে এমব্রয়ডারির অর্ডার দিলে, ৫০০ থেকে ১০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন পছন্দসই স্কার্ফ।
নজরকাড়া স্কার্ফ কীভাবে জোগাড় করবেন, সে তো না-হয় হল। কিন্তু সেটা একটু আলাদাভাবে না-পরলে আর ফ্যাশন কী! কী করবেন তার জন্য? ফ্যাশন ডিজাইনার অভিষেক দত্ত বলছেন, ‘মেয়েরা গলায় নট করতে পারেন। র‌্যাপ করে পরতে পারেন। অথবা গলা থেকে কাঁধে টেনে আনতে পারেন। কখনও বা মাথার ব্যান্ডেনা হিসেবেও ব্যবহার করতে পারেন স্কার্ফটাকে। জ্যাকেট বা আউটসাইড শার্টের ভিতর টাগ-ইনও করে নিতে পারেন’। আর ছেলেরা টাইয়ের মতো নট করে পরতে পারেন নজরকাড়া স্কার্ফ। ‘র‌্যাপ করে অনেকগুলো নট বেঁধে নিলেও দেখতে খারাপ লাগবে না’। তবে এখন তো ইউনিসেক্স ফ্যাশনের যুগ। আর স্কার্ফ জিনিসটাও ইউনিসেক্স। তাই ছেলে বা মেয়ে নির্বিশেষে ব্যাগের সঙ্গে বেঁধে রাখতে পারেন স্কার্ফটাকে। কোমরে বেল্টের মতো বেঁধেও ক্যারি করা যায়। এমনটাই বলছেন অভিষেক। তাহলে আর দেরি করে লাভ কি? এই ফ্যাশনেবল স্কার্ফের সঙ্গে প্রিয় মানুষটির মনটাও বেঁধে নিন না এই শীতে।
সূত্রঃ ফেয়ার নিউজ সার্ভিস

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.