ছাঁটাই হওয়ার ক্ষোভে গুলি, ৫ কর্মীকে হত্যা করে আত্মহত্যা

June 5, 2017 11:31 amComments Off on ছাঁটাই হওয়ার ক্ষোভে গুলি, ৫ কর্মীকে হত্যা করে আত্মহত্যাViews: 9
Print Friendly and PDF
FaceBook YouTube

ছাঁটাই হওয়ার ক্ষোভে গুলি, ৫ কর্মীকে হত্যা করে আত্মহত্যা

ছাঁটাই হওয়ার ক্ষোভে ৫ কর্মীকে গুলি করে খুন করে আত্মঘাতী হলো এক ব্যক্তি। সোমবার ঘটনাটি ঘটে স্থানীয় সময় সকাল ৮টা নাগাদ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার অরল্যান্ডো শহরতলির ফোরসিথ রোডের একটি ছাউনি তৈরির কারখানায়। অরেঞ্জ কাউন্টি শেরিফ জেরি ডেমিংয়ের নেতৃত্বে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। যান এফবিআই–এর কর্মকর্তারাও। এলাকা খালি করে ঘিরে ফেলা হয়।

ঘটনাটি দুঃখজনক বলে মন্তব্য করে শেরিফ জেরি ডেমিং বলেন, এক বছর পরে আবার একটা দুঃখের দিন অরল্যান্ডোর কাছে। তিনি আরো বলেন, ৪৫ বছরের হত্যাকারী ওই কারখানারই সাবেক কর্মী ছিলেন। সহকর্মীদের সঙ্গে দুর্ব্যবহার এবং তাদের মারধরের অভিযোগে গত এপ্রিলেই তাকে বরখাস্ত করে দিয়েছিল কোম্পানি। তবে তার বিরুদ্ধে কোনো মামলা হয়নি। গুলিচালনার ঘটনায় বেঁচে গিয়েছেন ৭ জন। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। এই ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের কোনো যোগাযোগ নেই বলেই মনে করছেন শেরিফ।

ফোরসিথ বাণিজ্যিক এলাকা হওয়ায় কোনো ঝুঁকি না নিয়ে ঘটনার পরেই ফোরসিথ রোড বন্ধ করে দেয় ফ্লোরিডা পরিবহণ বিভাগ। ঘটনাস্থলে গিয়ে তদন্তের তদারকি করেন অরেঞ্জ কাউন্টির মেয়র টেরেসা জেকবস্‌ও। পরে রাস্তা খুলে দেয়া হলেও পুলিশ মোতায়েন রয়েছে।

এক বছর আগে, এই জুন মাসেরই ১২ তারিখ অরল্যান্ডোর সমকামীদের রেস্তোরাঁ— পাল্‌স নাইটক্লাবে গুলি চালিয়ে ৪৯ জনকে হত্যা করেছিল এক আততায়ী। জখম হয়েছিলেন কমপক্ষে ৫৮ জন। এক বছর পরে সেই ঘটনার উসকে দিল সোমবারের ঘটনা।

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.