জিন্সে আরাম শীতে

November 15, 2013 7:41 amComments Off on জিন্সে আরাম শীতেViews: 12
Print Friendly and PDF
FaceBook YouTube

জিন্সে আরাম শীতে

তো সারা বছরই পরা হয়। তবে শীতে ের কদর একটু বেশিই থাকে। যেহেতু শীতের ছটা লাগতে শুরু করেছে, তাই আপনার ধারাতেও এখন থেকেই সঙ্গী করতে পারেন

বিস্তারিত জানাচ্ছেন কেয়া আমান

ফ্যাশনের পালা বদলে পুরাতনকে পিছনে ফেলে জায়গা দখল করে নতুন কিছু। তবে এই ফ্যাশন ধারায় জিন্সের প্যান্টের জনপ্রিয়তা আর উপযোগিতা সব সময়েই রয়েছে একইভাবে। আর শীতে তো এই প্যান্টের জনপ্রিয়তা আরও বাড়ে। জিন্স প্যান্ট তরুণ-তরুণীর পছন্দের তালিকায় থাকলেও এখন শুধু এটি তারুণ্যের মাঝে সীমাবদ্ধ নেই। সব বয়সীদেরই এখন পরতে দেখা যায় জিন্স প্যান্ট।

একটা সময় ছিল যখন জিন্স প্যান্ট মানেই ছিল মোটা কাপড়। তবে এখন মোটা কাপড়ের পাশাপাশি জিন্স প্যান্ট তৈরি হচ্ছে পাতলা আর নরম কাপড়েও। জিন্সের প্যান্টের সুতা ব্যবহারে এখন মাথায় রাখা হচ্ছে ঋতু। পাতলা কাপড়ের জিন্সগুলো হালকা শীতে বেশ আরামদায়ক ও ফ্যাশনেবল। আর একটু বেশি শীতে মোটা কাপড়ের জিন্স প্যান্ট তো রয়েছেই।

তরুণীদের কাছেও টপস বা লং কামিজের সঙ্গে জিন্স প্যান্ট বেশ জনপ্রিয়। মেয়েদের জিন্স প্যান্টের বিভিন্ন ডিজাইনের মধ্যে রয়েছে ন্যারো, সেমিন্যারো, বুটকাট, স্ট্রেটকাট, ক্রেপ, বেগি জিন্স প্রভৃতি। তবে স্কিনি জিন্স প্যান্টের মধ্যে ন্যারো জিন্স প্যান্ট মেয়েদের কাছে বেশ জনপ্রিয়। এগুলো পায়ের নিচের দিকে চুড়িদার সালোয়ারের মতো চাপা। বুটকাট জিন্স প্যান্টও বেশ জনপ্রিয়।

জিন্স প্যান্টে এখন শুধু গতানুগতিক নেভি ব্লু আর আকাশি রঙ নেই। এখন জিন্সে যুক্ত হয়েছে কালো, গেরুয়া, খাকিসহ নানা রং। মেয়েদের স্কিনি জিন্সের রঙে রয়েছে আরও বৈচিত্র্য। সাদা, গোলাপি, চকলেট, মেরুনসহ বৈচিত্র্যময় নানা রঙে রয়েছে মেয়েদের জিন্স প্যান্ট।

জিন্সের যত্ন

জিন্স প্যান্ট মানেই তো রাফ অ্যান্ড টাফ। তাই খুব বেশি যত্নের প্রয়োজন পড়ে না। তবে কিছুটা যত্ন নিলে অনেক দিন পরতে পারবেন আপনার পছন্দের জিন্স প্যান্টটি। ব্যান্ড বক্স উত্তরা শাখার ম্যানেজার মো. ফয়সাল বলেন, জিন্স প্যান্ট কেনার পর প্রথমবার ধোয়ার সময় কোনো রকম ডিটারজেন্ট বা সাবান ব্যবহার করা উচিত নয়। এতে জিন্সের চকচকে ভাব নষ্ট হয়ে যায়। তাই প্রথমবার শুধু পানি দিয়ে ধোয়া উচিত। অনেকেই জিন্স প্যান্ট ধোয়ার আগে এক-দুই ঘণ্টা ডিটারজেন্টে ভিজিয়ে রাখে। এতে জিন্সের রং নষ্ট হয়ে যায়। তাই জিন্স প্যান্ট ১৫-২০ মিনিটের বেশি ভিজিয়ে রাখা উচিত নয়। জিন্স সব সময় ঠাণ্ডা পানি দিয়ে ধোয়া উচিত আর ধোয়ার পর আলতোভাবে পানি ঝরিয়ে উল্টো করে রোদে দিতে হবে। জিন্স প্যান্ট ইস্ত্রি করে পরলে জিন্সের চাকচিক্য ভাব বজায় থাকে।

দরদাম

ব্র্যান্ডের শপ থেকে শুরু করে সাধারণ বিপণিবিতান সবখানেই মিলবে জিন্স প্যান্ট। তবে ব্র্যান্ডের পণ্যের প্রতি সবারই একটু বাড়তি আগ্রহ থাকে। ইনফিনিটিতে ন্যারো জিন্স প্যান্ট পাওয়া যাবে ১৩৫০ টাকায়, ওয়েসটেকসে ১২৫০-২৩৫০, ক্যাটস আইএ ৯৯০-২০০০, টেক্সমার্টে ১২৫০-২১৫০, ওটুতে লেডিস জিন্স প্যান্ট ১৭৫০, ফ্রি ল্যান্ডে ৯৮০-৩৫০০, এক্সট্যাসিতে ৮৫০-৩৫০০ টাকা। এসব ব্র্যান্ড ছাড়াও লেভিস, আরমানি, ডিজেল, ডিঅ্যান্ডজিসহ বিভিন্ন বিদেশি ব্র্যান্ডের জিন্স প্যান্ট কিনতে পারবেন ৫০০০-১৩০০০ টাকায় আর দেশি ব্র্যান্ডের জিন্স প্যান্ট কিনতে পারবেন ১৫০০-৪০০০ টাকায়। তবে বিভিন্ন মার্কেট থেকে কিছুটা কম দামে জিন্স প্যান্ট কিনতে পারবেন। এর মধ্যে বঙ্গবাজারে রয়েছে নানা ডিজাইনের জিন্স প্যান্ট। আর এখান থেকে তা বেশ খানিকটা কম দামেই কিনতে পারবেন। বঙ্গবাজারে ভালো মানের জিন্স প্যান্ট পাওয়া যাবে ৩০০-১২০০ টাকায়। এছাড়াও বিভিন্ন মার্কেটের সামনে এবং রাস্তার পাশ থেকে জিন্স প্যান্ট কিনতে পারবেন ১৫০-৩০০ টাকায়।

কোথায় পাবেন

জিন্স প্যান্ট কেনার জন্য আদর্শ জায়গা বঙ্গবাজার। এছাড়া যেতে পারেন গুলিস্তান, বসুন্ধরা সিটি, গাউসিয়া, নিউমার্কেট, এলিফ্যান্ট রোড, ঢাকা কলেজের উল্টোপাশে, বঙ্গমার্কেট, টুইন টাওয়ার, ধানমণ্ডি হকার্সসহ বিভিন্ন মার্কেটে। পাশাপাশি বিভিন্ন ব্র্যান্ডের শোরুম তো রয়েছেই।
, , #, #, #ফ্যাশন
সূত্রঃ দিন-কাল

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.