ফিরলেন মুস্তাফিজ, থাকছেন মিরাজ

November 4, 2016 3:05 pmComments Off on ফিরলেন মুস্তাফিজ, থাকছেন মিরাজViews: 10
Print Friendly and PDF
FaceBook YouTube

ফিরলেন মুস্তাফিজ, থাকছেন মিরাজ

আগামী ডিসেম্বর-জানুয়ারির নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। এর আগে অস্ট্রেলিয়ায় ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ দল।

নিউজিল্যান্ড সিরিজকে সামনে রেখে অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ক্যাম্পের জন্য শুক্রবার ২২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

স্কোয়াডে ফিরেছেন । কাঁধের অস্ত্রোপচারের পর ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন মুস্তাফিজ। এরই মধ্যে মুস্তাফিজ নেটে বোলিং শুরু করেছেন। একদিন পরপর করে দুদিন  বোলিং করছেন বাঁহাতি এই পেসার। নিউজিল্যান্ড সিরিজের জন্যই মুস্তাফিজকে তৈরি করছে বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদুল ইসলাম।

স্কোয়াডে রয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে বাজিমাত করা মেহেদী হাসান মিরাজও। সিরিজে ১৯ উইকেট নিয়ে মিরাজ সবার নজর কেড়েছেন। অনূর্ধ্ব-১৯ দলে মুস্তাফিজ-মিরাজ দীর্ঘদিন একই সঙ্গে খেলেছিলেন। এবার জাতীয় দলে একসঙ্গে খেলার স্বপ্নও ‍পূরণ হওয়ার পথে তাদের।

অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ক্যাম্পের জন্য তিন নতুন খেলোয়াড়কে বেছে নিয়েছে বিসিবি। তারা হলেন- নাজমুল হোসেন শান্ত, ইবাদত হোসেন ও তানভীর হায়দার খান।

সবশেষ স্কোয়াড থেকে বাদ পড়েছেন পেসার কামরুল ইসলাম রাব্বি। তবে স্ট্যান্ডবাই হিসেবে এ পেসারকে রাখা হয়েছে। স্কোয়াডে জায়গা হয়নি নাসির হোসেনেরও। তাকেও স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে।

অনূর্ধ্ব-১৯ দলে দারুণ খেলার পর নাজমুল হোসেন শান্ত নিয়মিতভাবেই ভালো খেলছেন। ইংল্যান্ডের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে দুটি দুই দিনের প্রস্তুতি ম্যাচে ভালো খেলেছেন বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান। প্রথম ম্যাচে এক ইনিংসে ১৭ রানে নট আউট থাকার পর দ্বিতীয় ম্যাচে ৭২ রানের নজরকাড়া ইনিংস খেলেছিলেন শান্ত।

এ ছাড়া লেগ স্পিনার তানভীর হায়দার খানকে বোলিংয়ের জন্য নেওয়া হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে এমএ আজিজ স্টেডিয়ামে দুই দিনের প্রস্তুতি ম্যাচে বল হাতে দ্যুতি ছড়িয়ে ৫৩ রানে ৪ উইকেট নিয়েছিলেন তানভীর। জো রুট, জনি বেয়ারস্টো, জস বাটলার ও ক্রিস ওকসের উইকেট নিয়েছিলেন ২৪ বছর বয়সি এ ক্রিকেটার। পেসার হান্ট থেকে উঠে আসা ইবাদত হোসেন এবারই প্রথম জাতীয় দলের খুব কাছাকাছি এলেন। ইংল্যান্ডের বিপক্ষে ডানহাতি এ পেসারও প্রস্তুতি ম্যাচে ছিলেন। বল হাতে উইকেট না পেলেও নিখুঁত লাইন ও লেংথ মেনে বোলিং করে গেছেন নৌবাহিনী থেকে আসা এ ক্রিকেটার।

স্কোয়াডে স্ট্যান্ডবাই হিসেবে থাকছেন শাহরিয়ার নাফিস, আব্দুল মজিদ, লিটন কুমার দাস, মোশাররফ হোসেন রুবেল, কামরুল ইসলাম রাব্বি, আল-আমিন হোসেন, আলাউদ্দিন বাবু, নাসির হোসেন ও রুবেল হোসেন।

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.