ফোবানা জ্বরে কাঁপছে যেন সারা আটলান্টাঃ চুড়ান্ত প্রস্তুতি সম্পন্ন

August 27, 2013 8:58 pmComments Off on ফোবানা জ্বরে কাঁপছে যেন সারা আটলান্টাঃ চুড়ান্ত প্রস্তুতি সম্পন্নViews: 94
Print Friendly and PDF
FaceBook YouTube

ফোবানার চুড়ান্ত প্রস্তুতি শেষ।

Fobana - Ekush.info

Fobana – Ekush.info

এবারের ফোবানায় আসছেনঃ নগর বাঊল জেমস, আরফিন রুমী, মোনালিসা, হায়দার হুসেইন, পার্থ বড়ুয়া, লিজা, নাশিদ কামাল, কনা, সিলভিয়া আফরিন ফারিয়া, বাপ্পা মজুমদার, ফাহমিদা নবী, নূপুর শিল্পী গোষ্ঠী এবং পররাষ্ট্রমন্ত্রী ডঃ দিপু মনি

 ফোবানার আর মাত্র কয়েকদিন বাকি। ফোবানা জ্বরে কাঁপছে যেন সারা আটলান্টা। তারপরই উঠবে উদ্বোধনী অনুষ্ঠানের পর্দা। প্রবাসী বাংলাদেশীদের মহা মিলন মেলার সব প্রস্তুতি শেষ। এখন চলছে শুধু লিস্ট ধরে বার বার দেখা কোথাও কোন কিছু বাকি আছে নাকি। শেরাটনের সব রুম বহু আগেই শেষ হয়ে গেছে। এরপর নেয়া হলো মারিয়াট এবং এখন সেখানেও কোন রুম নেই। এখন সবাই ছুটছেন কাছের যে কোন হোটেলে। ঐক্যের এই ফোবানার যেন নেমেছে মানুষের ঢল। আয়োজকদের এখন একটাই চিন্তা – সবাইকে বসতে জায়গা দেয়া যাবে তো?

Fobana - Ekush.Info

Fobana – Ekush.Info


শুক্রবার সন্ধ্যা ৭:০০ টায় শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভসূচনা করবেন বাংলাদেশের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ডঃ দিপু মনি। এখানে উল্লেখ্য যে  ফোবানা একটি অলাভজনক এবং অরাজনৈতিক প্রতিষ্ঠান। এখানে ডঃ দিপু মনি আসছেন একটি স্বাধীন দেশের সম্মানিত পররাষ্ট্রমন্ত্রী হিসেবে, কোন রাজনৈতিক দলের প্রতিনিধি হিসেবে নয়। যারা এই সাধারন তফাতটুকু বুঝতে নারাজ তাঁদের প্রতি অনুরোধ তারা যেন ফোবানাকে অন্তত তাঁদের রাজনৈতিক চিন্তা ভাবনা থেকে দূরে রাখেন। ফোবানাতে সব ধর্ম, সব রাজনৈতিক মতাবলম্বীর মানুষ হাতে হাত রেখে, কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেন একসাথে। যারা এই সৌহার্দপূর্ন পরিবেশে কাজ করার কথা কোনদিন ভাবতেও পারেন না তাঁদের প্রতি ফোবানাতে আসার জন্য আমন্ত্রণ রইল।  আসুন, দেখুন নানা রাজনৈতিক মতের মানুষ তাঁদের নিজস্ব চিন্তা ভাবনাকে দূরে রেখে কিভাবে শুধু ফোবানার ভালোর জন্য দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

ব্যতিক্রমধর্মী এই উদ্বোধনী  অনুষ্ঠান শুরু হবে  যেন অনেকটা হটাত করেই! কোন লম্বা ভাষণ নেই, নেই কোন গতানুগতিক উপস্থাপনা। অন্যতম প্রধান আকর্ষণ থাকবে শিশুদের নিয়ে রচিত একটি মনোরম গানের অনুষ্ঠান “প্রজাপতির গুঞ্জন” যা প্রযোজনা করেছেন “দোলন চাঁপা” এবং নির্দেশনা দিয়েছেন পল্লী কবির। টানা গাঁথুনিতে গড়া বাকী পুরো অনুষ্ঠান পরিচালনা এবং সার্বিক তত্তাবধানে থাকবেন গোলাম মহিউদ্দিন।

FOBANA - Ekush.Info

FOBANA – Ekush.Info


শনিবার এবং রবিবার জমজমাট অনুষ্ঠান থাকছে প্রধান মঞ্চে। মঞ্চে বিভিন্ন সময়ে থাকবে নগর বাঊল জেমস, আরফিন রুমী, মোনালিসা, হায়দার হুসেইন, পার্থ বড়ুয়া, লিজা, নাশিদ  কামাল, কনা, সিলভিয়া আফরিন ফারিয়া, বাপ্পা মজুমদার, ফাহমিদা নবী এবং নূপুর শিল্পী গোষ্ঠী । নাচ, গান, ফ্যাশন শো ছাড়াও থাকছে বিভিন্ন স্টেট থেকে আগত অসংখ্য শিল্পীদের উপভোগ্য পরিবেশনা।

শনিবার সকাল ৯টায় হোটেল শেরাটনে সম্মান জানানো হবে ফোবানার সব এলামনাইদের। ফোবানার ইতিহাসে এই প্রথম বার তাঁদের উপহার দেয়া  হবে ভেলভেটের বাক্সে গোল্ড প্লেটেড ফোবানা এলামনাই পিন। ফোবানার শুরু (১৯৮৭ সাল) থেকে যারা ফোবানার সাথে জড়িত ছিলেন দলমত নির্বিশেষে তারা সবাই পাবেন এই পিন। সেখানে উপস্থিত থাকবেন ফোবানার অনেক মাননীয় প্রতিষ্ঠাতা সদস্যবৃন্দ।

এছাড়া শনিবার ও রোববার সকাল এগারটা থেকে শুরু হবে ইউথ ফোরামের নানা কার্যক্রম। সেখানে থাকবেন মিস মিসিসিপি পারমিতা মিত্র ছাড়া আরো অনেকে। এরপর দুপুর ১টা থেকে শুরু হচ্ছে আকর্ষণীয় সেমিনার মালা। এবারের সেমিনারে এতই বেশী লেখা জমা পড়েছে যে সেমিনার কমিটি বাধ্য হয়েছেন দুটো রুমে সেমিনারের আয়োজন করতে। সেমিনার-এর পরপরই শুরু হবে জমজমাট কাব্য জলসা। পাশেই শুরু হবে চিত্র প্রদর্শনী।
Fobana - Ekush.Info
দর্শকরা পরবেন এক মহা সমস্যায়। তাঁদের চিন্তা করতে হবে তারা কি প্রধান মঞ্চের অনুষ্ঠান দেখবেন না কাব্য জলসায় কবিতা আবৃতি শুনবেন না পুথিপাথ শুনবেন! হ্যাঁ এবারের ফোবানায় আকর্ষণের অভাব নেই।

অন্যদিকে মোবাইল কন্সুলেটের বুথে শত শত মানুষ তাঁদের বিভিন্ন কাজ সমাধা করবেন। ঠিক তাঁর সামনেই থাকবে এন,আর,বি, কমার্শিয়াল ব্যাংকের বুথ। ফোবানার অতিথিদের জন্য সেখানে থাকবে এফ, সি, একাউন্ট খোলার সুবন্দোবস্ত। শুধুমাত্র পাসপোর্টের ফটোকপি এবং দুটো ছবি হলেই যে কোন প্রবাসী খুলতে পারবেন একটি এফ, সি, একাউন্ট। সেজন্য তাঁদের এই মুহুর্তে কোন ডলার জমা না দিলেও হবে। তাছাড়া এই একাউন্ট গুলো কখনো বন্ধ হয়ে যাবে না নিয়মিত ডলার জমা না দিলে।

এই বুথের সামনেই থাকবে পাসপোর্ট ছবি তোলা এবং ফটোকপি করার ব্যবস্থা। একটু দূরে থাকবে মীর টেলিকমের বুথ যেখান থেকে সংগ্রহ করতে পারবেন ২ ডলারের ফ্রী ফোন কার্ড!! এছাড়া মুখরোচক, লোভনীয় খাবারের দোকানতো আছেই। এই দোকানগুলো খোলা থাকবে বহু রাত পর্যন্ত।

আসন সংখ্যা অত্যন্ত সীমিত। তাই আপনার টিকিট আজই সংগ্রহ করুন।

সকল সাংবাদিক ও মিডিয়া কর্মীদের অনুরোধ করা হচ্ছে যে তারা যেন ফোবানা সম্পর্কিত সকল খবর সরাসরি ফোবানার মুখপাত্র আজাদুল হক অথবা এটর্নি আলমগীরের কাছ থেকে সংগ্রহ করেন।

এবছর ফোবানা ২০১৩ সম্মেলন অনুষ্ঠিত হবে জর্জিয়ার আটলান্টা শহরের কব গ্যালেরিয়ায় আগামী ৩০শে আগস্ট থেকে ১ সেপ্টেম্বর।  বিস্তারিত জানার জন্য আমাদের ওয়েবসাইট দেখুনঃ www.fobanaonline.com অথবা সম্মেলন ওয়েবসাইট দেখুন www.fobana2013.fobanaonline.com।

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.