ফোবানা ২০১৪ হোস্ট কমিটির প্রথম সভা ও কমিউনিটির প্রস্তাবনা

December 9, 2013 6:58 pmComments Off on ফোবানা ২০১৪ হোস্ট কমিটির প্রথম সভা ও কমিউনিটির প্রস্তাবনাViews: 1220
Print Friendly and PDF
FaceBook YouTube

২০১৪ হোস্ট কমিটির প্রথম সভা ও কমিউনিটির প্রস্তাবনা
Fobana -2014 Group Pic - Courtesy Sahana Parveen
একুশ নিউজ মিডিয়া,
উত্তর আমেরিকার ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা-ফোবানার ২০১৪ সালের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে লস এঞ্জেলেসে। ভেন্যু স্থির করা হয়েছে লস এঞ্জেলেস ম্যারিয়ট বারব্যাংক এয়ারপোর্ট হোটেলে। কনভেনর ডঃ জয়নাল আবেদীনের আহ্বানে গত ৮ ডিসেম্বর ২০১৪ হোষ্ট কমিটির প্রথম আনুষ্ঠানিক সভা অনুষ্ঠিত হয়ে গেলো প্যাসাডেনা বলরুমে।  প্রস্তুতি সভায় ফোবানার চেয়ারম্যান মাহমুদ মোশাররফ হোসেন, ফোবানার প্রাক্তন চেয়ারম্যান ও স্ট্যান্ডিং কমিটির সদস্য রেহান রেজা ও মাহবুব রেজা রহিম যোগ দেন।

সন্ধ্যায় একুশ নিউজ মিডিয়ার সম্পাদক জাহান হাসানকে দেওয়া এক সাক্ষাৎকারে রেহান রেজা বলেন, আমেরিকায় তার প্রথম শহর লস এঞ্জেলেসে ফোবানা ২০১৪ অনুষ্ঠিত হতে যাচ্ছে দেখে তিনি ব্যক্তিগতভাবে অনেক সুখী। গত জুন, ২০১৩ সালে ফোবানা কমিটি ফেডারেশন অব বাংলাদেশী এসোশিয়েশনস ইন নর্থ আমেরিকা’র চূড়ান্ত ট্রেডমার্ক মালিকানা পেয়েছেন এবং এখন থেকে কেউ কোনো কাজের জন্য “FOBANA” নাম ব্যবহার না করতে অনুরোধ জানিয়েছেন। মত-ভেদ ভুলে সবাইকে বাংলাদেশ এসোসিয়েশন অফ ক্যালিফোর্নিয়ার সাথে একাত্ম হয়ে এই সম্মেলনকে সফল করার জন্য আহবান জানান তিনি। প্রস্তুতি কমিটিতে যারা কন্ট্রিবিউট করতে ইচ্ছুক তাদেরকে হোষ্ট বা সেন্ট্রাল কমিটির সাথে যোগাযোগ করতে অনুরোধ করেছেন।

ফোবানার আরেকজন প্রাক্তন চেয়ারম্যান ও স্ট্যান্ডিং কমিটির সদস্য মাহবুব রেজা রহিম বলেন, ফোবানা ২০০৪ এর বিশাল আয়োজনে আমরা ২৩ ষ্টেট থেকে ৫২ অর্গানাইজেশনের প্রতিনিধিরা আপনাদের শহরে আসছি। তিনি আশা প্রকাশ করে বলেন, স্থানীয় বিভাজন ভুলে যেন লস এঞ্জেলেসবাসী আমাদেরকে বরন করে নেয়। একটিমাত্র অনুষ্ঠান যেনো এই শহরে হয় তার উপর তিনি গুরুত্বারোপ করেন। বাংলাদেশীদের এই বৃহৎ মিলনমেলায় তিনি দল-মত নির্বিশেষে সম্মিলিতভাবে যোগদানের আহ্বান জানিয়েছেন। এখানে যারা কাজ করছেন তাদের মাঝে হয়তো ভুল-ভ্রান্তি থাকতে পারে – এখনই সময় সেই মত-পার্থক্যকে দূরে রেখে বৃহত্তর ঐক্য গড়ে তোলা।

বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস এঞ্জেলেস – বাফলার প্রসিডেন্ট শিপার চৌধুরী অতিথিদের লস এঞ্জেলেসে স্বাগত জানান। তিনি জানান, তার নিজস্ব সংগঠন তরঙ্গ অব কালিফোর্নিয়া ফোবানার সেন্ট্রাল একজন পুরানো সদস্য। সুতরাং ফোবানায় অংশগ্রহণ ও ফেডারেশনের ভাব-মূর্তি নষ্ট হোক সেটা তার কোনভাবে কাম্য নয়। ব্যক্তিগত দ্বন্ধ বা কমিউনিটিতে মতদ্বৈততার কারণে আয়োজক কমিটি সর্বস্তরের লস এঞ্জেলেসবাসীকে ফোবানায় সক্রিয় অংশগ্রহনের আমন্ত্রন জানাতে ব্যর্থ হয়েছেন এবং তিনি এখনও আশাবাদী যে হোষ্টকমিটি কমিউনিটির সর্বস্তরের প্রবাসী ও নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবেন।  বাফলার প্রাক্তন প্রেসিডেন্ট ড্যানী তৈয়বও সম্মানজনকভাবে আমন্ত্রণের অপেক্ষা করছেন।

লস এঞ্জেলেসে মোয়াজ্জেম হোসেন চৌধুরীর বাংলাদেশইউএসএনিউজ২৪ ডট কম -এর উদ্বোধনী অনুষ্ঠানের ফাঁকে আয়োজিত এই  গোলটেবিল বৈঠকে অংশ নেন বাফলার প্রাক্তন প্রেসিডেন্ট জসীম আশরাফী আহমেদ, বাফলার প্রাক্তন সাধারন সম্পাদক নজরুল আলম, ক্যালিফোর্ণিয়া আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি সোহেল রহমান বাদল, আবু হানিফা,  নিপা মোনালিসা ও অনেকে।
ছবিঃ উম্মে রোমান রইস
ভিডিও রিপোর্টঃ

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.