১৮ ডিসেম্বর রবিবার লস এঞ্জেলেসে বাংলার বিজয় বহরঃ প্রস্তুতি সভা অনুষ্ঠিত

November 14, 2016 7:49 pmComments Off on ১৮ ডিসেম্বর রবিবার লস এঞ্জেলেসে বাংলার বিজয় বহরঃ প্রস্তুতি সভা অনুষ্ঠিতViews: 57
Print Friendly and PDF
FaceBook YouTube

“আজকের প্রজন্মের হাতে আগামীর বাংলাদেশ” :  লস এঞ্জেলেসে ের প্রস্তুতি সভা অনুষ্ঠিত:

লস এঞ্জেলেসে বাংলার বিজয় বহর

লস এঞ্জেলেসে বাংলার বিজয় বহরের সভা অনুষ্ঠিত-ছবি: একুশ

গতকাল রবিবার ১৩ নভেম্বার ২০১৬ সন্ধ্যায় লস এঞ্জেলেস্থ  আর্টেসিয়ার  লিটিল ঢাকা রেস্টুরেন্টে বাংলার বিজয় বহরের এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের প্রেসিডেন্ট শামসুদ্দিন মানিকের সভাপতিত্বে সভাটি পরিচালনা করেন ইসমাইল হোসেন।
লস এঞ্জেলেসে বাংলার বিজয় বহর১৯৭১ সালের ২৫ মার্চের কালো রাতে আকস্মিকভাবে ঘুমন্ত বাংগালি জাতির উপর হামলে পড়া হানাদার বাহিনীর বিরুদ্ধে পরবর্তী নয় মাসের এক রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে ত্রিশ লক্ষ জীবন ও দুই লক্ষ মা-বোনের  ইজ্জতের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর চূড়ান্ত বিজয় অর্জিত বাংলাদেশের এই বিজয়ের দিনটি তাই বাঙ্গালীর কাছে অনেক গর্বের এবং মহান।

লস এঞ্জেলেসে বাংলার বিজয় বহরদিনটিকে বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা বাংলাদেশিদের সাথে লস এঞ্জেলেসে প্রবাসীরাও সম্মিলিতভাবে উদযাপন করবে জাঁকজমকের সাথে। দিনটি কর্মদিবস থাকায় এবছর ১৮ ডিসেম্বর রবিবার দুপুর থেকে লস এঞ্জেলেস এর ে শ্যাটো রিক্রিয়েশন সেন্টারে আয়োজিত হবে দিনব্যাপী কর্মসূচি। তার মধ্যে থাকছে দুপুরে সুসজ্জিত মটর শোভাযাত্রা, শিশু কিশোরদের অংশগ্রহণে নানা রকম প্রতিযোগিতা ও খ্যাতিমান সঙ্গীত শিল্পীদের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। আরও থাকছে দেশীয় ঐতিহ্যানুযায়ি পিঠাপুলি, ঝাল মুড়ি, চটপটি সহ নানা রকমের দেশীয় ঐতিহ্যগত খাবার, মহিলাদের জন্য শাড়ি ও অলঙ্কারাদির দোকান।

লস এঞ্জেলেসে বাংলার বিজয় বহররবিবার সন্ধ্যা সাড়ে সাতটায় লিটিল ঢাকা রেস্টুরেন্টে অনুষ্ঠিত সভায় বাংলার বিজয় বহরের এবারের স্লোগান নির্বাচিত করা হয় “আজকের প্রজন্মের হাতে আগামীর বাংলাদেশ”।  লস এঞ্জেলেসে বাংলার বিজয় বহরের বিজয় দিবস উদযাপনের বিভিন্ন দিক নিয়ে অন্যান্যের মধ্যে আলোচনা করেন এবারের বিজয় বহরের কনভেনর মোহাম্মাদ আবু হানিফা, বিশিষ্ট কম্যুনিটি কর্মি ডাঃ সিরাজুল্লাহ, সাংস্কৃতিক ও মিডিয়া ব্যাক্তিত্ব সাইফুর রহমান ওসমানি জিতু, সাংস্কৃতিক কর্মি শাহানা পারভিন, শফিক রহমান, বিশিষ্ট সংগীতজ্ঞ ওস্তাদ কাজী নাজির হাসিব, প্রাক্তন চলচ্চিত্র অভিনেতা ও সাংস্কৃতিক কর্মি মিথুন চৌধুরী,  চলচ্চিত্র অভিনেত্রী নীপা মোনালিসা, কম্যুনিটি সংগঠক রেহানা সিরাজ (নানী), নিউজ পোর্টাল এল এ বাংলার প্রধান নির্বাহী আব্দুস সামাদ, মেহেদি হাসান ও একুশ নিউজ মিডিয়ার সহকারী সম্পাদক ও কম্যুনিটি এক্টিভিষ্ট সাইফুল এ চৌধুরী ।

লস এঞ্জেলেসে বাংলার বিজয় বহরসভায় বক্তারা কর্মসূচী সফল করার জন্যে নানা প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনা করে। উল্লেখ্য বিজয় বহর উপলক্ষে “বিজয়” নামে একটি স্মরণিকাও প্রকাশিত হচ্ছে।

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.