বিচারপতি সিদ্দিকুর রহমান ডিএসইর চেয়ারম্যান

March 2, 2014 6:52 amComments Off on বিচারপতি সিদ্দিকুর রহমান ডিএসইর চেয়ারম্যানViews: 11
Print Friendly and PDF
FaceBook YouTube

ঢাকা: এক্সচেঞ্জেস ডিমিউচ্যুয়ালাইজেশন আইন, ২০১৩ অনুযায়ী আগামী ৩ বছরের জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া। শুক্রবার ঢাকার স্থানীয় একটি হোটেলে ১২ সদস্যবিশিষ্ট ডিএসইর পূর্ণাঙ্গ পরিচালনা পর্ষদের সর্বসম্মতিক্রমে স্বতন্ত্র পরিচালকদের মধ্যে থেকে অবসরপ্রাপ্ত এ বিচারপতিকে নির্বাচিত করা হয়েছে।

উল্লেখ্য, ১২ পরিচালকের মধ্যে ৭ জন স্বতন্ত্র, ৪ জন শেয়ারহোল্ডার ও ১ জন ব্যবস্থাপনা পরিচালক।

বিষয়টি সংস্থার তথ্য, উন্নয়ন ও গবেষণা বিভাগের সহকারী মহাব্যবস্থাপক এবং জনসংযোগ ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা ইশতিয়াখ আহমেদ সোহাগ বাংলামেইলকে নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার সাত স্বাধীন পরিচালকের নাম চূড়ান্ত করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। কমিশনের ৫০৯তম জরুরি সভায় ডিএসইর আবেদনকৃত ১৪ জনের তালিকা থেকে সাতজনকে চূড়ান্ত করে কর্তৃপক্ষ। যা গতকালের ডিএসর ৫২তম বার্ষিক সাধারণ সভায় ঘোষণা করা হয়েছে।

স্বাধীন পরিচালকরা হলেন- অবসরপ্রাপ্ত বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যপক আবুল হাসেম, সাবেক সচিব ওয়ালিউল ইসলাম, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক এম কায়কোবাদ, এফবিসিসিআইয়ের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী, দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস অব বাংলাদেশের সাবেক সভাপতি মো. রুহুল আমিন এফসিএমএ এবং বিগ্রেডিয়ার জেনারেল মুজিবুর রহমান পিএসসি।

এছাড়া গত ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচন ২০১৪ এর আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার মাধ্যমে বোর্ডে নতুন শেয়ারহোল্ডার পরিচালক অন্তর্ভূক্ত করা হয়।

নবনির্বাচিত চারজন শেয়ারহোল্ডার পরিচালক হলেন- শাকিল রিজভী স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী, জাহান সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান, খাজা ইকুইটি সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খাজা গোলাম রসূল ও মো. শহিদুল্লাহ সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আনোয়ার হোসেন।

বাংলামেইল২৪

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.