আনন্দমুখর পরিবেশে যুক্তরাষ্ট্রস্থ ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিত

July 17, 2017 9:22 pmComments Off on আনন্দমুখর পরিবেশে যুক্তরাষ্ট্রস্থ ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিতViews: 65
Print Friendly and PDF
FaceBook YouTube

আনন্দমুখর পরিবেশে যুক্তরাষ্ট্রস্থ ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিতঃ
শাহানা পারভীন সভাপতি ও সামিয়া আলম বৈশাখীকে সাধারন সম্পাদক করে পূর্ণাংগ কমিটি গঠিত

যুক্তরাষ্ট্রস্থ ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
গত ১৪ই জুলাই সন্ধ্যায় ের টরেন্সে স্থানীয় একটি ভেন্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহযোগী সংগঠন ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি । ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগের আহবায়ক শাহানা পারভীনের সভাপতিত্বে সম্মেলনের উদ্ধোধন করেন যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি

প্রধান অতিথি যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগ সভানেত্রী অধ্যাপিকা

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপিকা মোমতাজ শাহানাজ বলেন, প্রবাসে এসে শত ব্যস্ততার মাঝেও আওয়ামী লীগের আদর্শ ও পতাকা নিয়ে আজ নারী সমাজ গনতন্ত্রের মানস কন্যা দেশরত্ন শেখ হাসিনা’র পিছনে দাড়িয়েছে উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে। স্থানীয় কোন্দল, হানাহানি, হিংসা, বিদ্বেষ ভুলে গিয়ে আওয়ামী লীগের পতাকাতলে ঐক্যবদ্ধ হয়ে দেশমাতৃকার সেবা করার জন্য সব সময় প্রস্তুত থাকার জন্য তিনি মহিলা আওয়ামী লীগের কর্মীদের আহবান জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুক্তরাষ্ট্রের প্রতিটি ষ্টেটে মহিলা আওয়ামী লীগের শাখা খোলার আহবান জানান।

ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগ সভাপতি শাহানা পারভীন ও সাধারন সম্পাদক সামিয়া আলম বৈশাখী (ডানে)

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী সম্মেলনে আগামী দুইবছরের জন্য শাহানা পারভীনকে সভাপতি ও সামিয়া আলম বৈশাখীকে সাধারন সম্পাদক করে পূর্ণাংগ কমিটি গঠিত হয়। বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবগঠিত কমিটিকে অনুমোদন দেন এবং নতুন নেতৃবৃন্দদের নিজ নিজ দায়িত্ব ভালোভাবে পালন করার নির্দেশ দেন। আগামী নির্বাচনে জনগণকে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য প্রয়োজনে দেশে গিয়ে নিজ নিজ এলাকায় কাজ করার তিনি আহবান জানান।

বিশেষ অতিথি হিসাবে যোগ দেন ক্যালিফোর্ণীয়া ষ্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক ডাঃ রবি আলম। বিশেষ অতিথির বক্তব্যে ক্যালিফোর্ণীয়া ষ্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক ডাঃ রবি আলম মহিলা লীগের কর্মীদের বিএনপি-জামাত-শিবিরের খপ্পর ও প্রলোভন থেকে সদ্য আসা প্রবাসীদের সাহায্য করার জন্য আহবান জানান। এ ব্যাপারে ষ্টেট আওয়ামী লীগের পক্ষ থেকে সর্বাত্মক সাহায্যের আহবান জানান।

ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগের প্রথম সভাপতি শাহানা পারভীন তার স্বাগত বক্তব্যে তরুন ও প্রবীনদের নিয়ে গঠিত কমিটির সাথে ক্যালিফোর্ণিয়ায় বসবাসরত প্রবাসীদের নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য যে, ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগ যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের অধীনে চতুর্থ ষ্টেট সংগঠন।
সম্মেলনে ক্যালিফোর্ণীয়া ষ্টেট আওয়ামী লীগ, যুবলীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
আওয়ামী পরিবার ও সমমনা অনেকেই এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে নবগঠিত ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগের কার্য্যকরী সদস্যের স্বাগত জানান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মোস্তাইন দারা বিল্লাহ, লস এঞ্জেলেস সিটি আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন টিপু, ষ্টেট যুবলীগের সভাপতি সুবর্ন নন্দী তাপস, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সদস্য শরীফ কামরুল আলম হীরা, ষ্টেট আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মাহমুদা আলম কলি, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগ সদস্য  নুরুন্নাহার আলম, ষ্টেট মহিলা লীগের হাসিনা বানু সহ অনেকে।

পরিশেষে সভাপতি অধ্যাপক মোমতাজ শাহনাজ আমন্ত্রিত অতিথিবৃন্দদেরকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। সম্মেলনের সঞ্চালনায় ছিলেন হাবিবা মনজুর ও সামিয়া আলম বৈশাখী। সান্ধ্য সম্মেলনের শেষে গভীর রাত পর্যন্ত চলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগের সম্মেলন ২০১৭
সভাপতিঃ শাহানা পারভীন, সাধারন সম্পাদকঃ সামিয়া আলম বৈশাখী
California State Mohila Awami League Convention 2017
President: Shahana Parveen GS: Samia Alam Baishakhi
অতিথিদের বক্তব্য ভিডিওঃ
প্রধান অতিথি ও সভাপতির বক্তব্যঃ
ফেসবুকে ছবি এ্যালবামঃ https://goo.gl/HAeuwC

 

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.