মায়ামিতে ৩ দিনের নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেনশন ২০১৩

August 28, 2013 2:33 pmComments Off on মায়ামিতে ৩ দিনের নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেনশন ২০১৩Views: 26
Print Friendly and PDF
FaceBook YouTube

হুমায়ূন আহমেদকে মরণোত্তর সম্মাননা- মায়ামিতে ৩ দিনের এনএবিসি ৩০শে আগস্ট থেকে
বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৩

ফ্লোরিডা থেকে এনা: বাংলাদেশ ডে’র আমেজে ৩০শে আগস্ট থেকে ফ্লোরিডার নর্থ মায়ামি বিচ সিটিতে অনুষ্ঠেয় ৩ দিনের নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেনশন (এনএবিসি)-এ নন্দিত লেখক হুমায়ূন আহমেদকে মরণোত্তর সম্মাননা জানানো হবে। আজীবন সম্মাননা জানানো হবে কম্যুনিটির প্রিয় ব্যক্তিত্বকে। এছাড়া দেশ ও প্রবাসে মানবসেবায় অসামান্য অবদানের জন্য আরও কয়েকজনকে এওয়ার্ড দেয়া হবে। নর্থ মায়ামি বিচ সিটি মেয়রকেও দেয়া হবে প্ল্যাক। অপরদিকে এনএবিসিকেও নর্থ মায়ামি বিচ সিটির পক্ষ থেকে প্রক্লেমেশন দেয়া হবে। এনএবিসির অতিথির তালিকায় রয়েছেন বাংলাদেশের কৃষক সমাজের অকৃত্রিম বন্ধু শাইখ সিরাজ, টিভি টক শো’র জনপ্রিয় হোস্ট দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সাবেক জাতীয় ফুটবল খেলোয়াড় আব্দুস সালাম, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন রাষ্ট্রবিজ্ঞানী জিল্লুর আর খান, প্রখ্যাত সমাজকর্মী ড. জিয়াউদ্দিন আহমেদ, মিডিয়া ব্যক্তিত্ব ও ঠিকানার প্রেসিডেন্ট সাঈদ-উর-রব, প্রখ্যাত শিক্ষাবিদ আসিফ চৌধুরী এবং ড. সেজান মাহমুদ এবং সমাজকর্মী ড. আওয়াল ডি খান। সম্মেলনে অংশ নিতে ফ্লোরিডায় আসছেন বিভিন্ন অঙ্গরাজ্যের প্রতিনিধিরা।

জুলিয়াস লিটম্যান থিয়েটারের আলো ঝলমল মিলনায়তনের বাইরে সূর্যাস্তের প্রাক্কালে বাংলাদেশ, আমেরিকা, কানাডার জাতীয় পতাকা এবং এনএবিসির পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এ সম্মেলনের শুভ সূচনা ঘটবে। উদ্বোধনী অনুষ্ঠানের অতিথি ও বিভিন্ন অঙ্গরাজ্যের প্রতিনিধিসহ স্বাগতিক শহরের প্রবাসীরা সম্মেলনের হোটেল শেরাটন থেকে মোটর শোভাযাত্রা সহকারে জুলিয়াস লিটম্যানে আসবেন। এরপর মিলনায়তনে ৩ দেশের জাতীয় সংগীতের মধ্য দিয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠানমালা শুরু হবে। এনএবিসির কর্মকর্তারা উল্লেখ করেন, সূর্যোদয়ের সিটি হিসেবে মায়ামির ইতিহাস-ঐতিহ্যের সঙ্গে সঙ্গতি রেখে হাজার বছরের ঐতিহ্যমণ্ডিত বাঙালি সংস্কৃতির জয়গান গাওয়া হবে এ সম্মেলনের প্রতিটি পর্বে। পরিবেশিত হবে যুক্তরাষ্ট্র ও কানাডার আমেজে পরিপূর্ণ বিভিন্ন অনুষ্ঠান। এ সম্মেলনের অতিথির সবাই আসছেন-এটি নিশ্চিত এবং শিল্পী হিসেবে যাদের নাম প্রচারিত হয়েছে তার চেয়েও বেশি থাকবেন এ অনুষ্ঠানে।

ফ্লোরিডাস্থ বাংলাদেশ কালচারাল অর্গানাইজেশন অব মায়ামি হচ্ছে ‘হোস্ট সংগঠন’। সম্মেলনের জন্য গঠিত কমিটির কনভেনর হচ্ছেন মো. জামান এবং জেনারেল সেক্রেটারি নাদিম ভূঁইয়া অপু। তারা জানান, নতুন প্রজন্মের অংশগ্রহণকে সর্বাধিক গুরুত্ব দেয়া হচ্ছে এবং সেভাবেই সবকিছু সাজানো হয়েছে। কয়েক সপ্তাহ ধরে স্থানীয় এবং বিভিন্ন অঙ্গরাজ্যের সংগঠনগুলো নিজেদের তৈরি করেছে চমৎকার অনুষ্ঠান উপহার দেয়ার জন্য। কাব্য জলসা, সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠানের দায়িত্বপ্রাপ্তরাও অহর্নিশ প্রয়াস চালাচ্ছেন নিজ নিজ পর্বকে বিশেষভাবে উপস্থাপনে। হোস্ট কমিটির চেষ্টায় বিভিন্ন সেমিনারে বক্তব্য-মতামত উপস্থাপন করবেন আমেরিকা ও কানাডার বিশিষ্ট প্রবাসীরা। মূলধারার আইটি সেক্টরে ইমিগ্র্যান্টদের কাজের যোগ্য করতে ইতিমধ্যেই বিশেষ পারদর্শিতা প্রদর্শনকারী ‘পিপল এন টেক’র কর্ণধার ইঞ্জিনিয়ার আবু হানিফের উপস্থাপনায় অংশ নিতে দূর দূরান্ত থেকে অনেকে আসছেন এ সম্মেলনে। আগেই জানানো হয়েছে, এ সময়ে সবচেয়ে জনপ্রিয় ক’জন শিল্পী গাইবেন ৩ দিনের এ সম্মেলনে। তাদের মধ্যে আছেন নগরবাউল জেমস, ড. লীনা তাপসী খান, কণা, আরেফিন রুমী, ডলি সায়ন্তনী। এ সম্মেলনে থাকবে বাঙালি এবং পাশ্চাত্যের পরিপূরক বিভিন্ন খাদ্য ও পণ্যের স্টল। এনএবিসির মিডিয়া পার্টনার হচ্ছে ঠিকানা, দৈনিক মানবজমিন ও চ্যানেল আই

http://munir0072000.wix.com/nabcmiami13
Welocome,
It is our great pleasure to inform you that 27 North American Bangladesh Convention 2013 is going to be held at Miami Florida. Bangladesh Cultural Organization of Miami is hosting this Bangladeshi mega event in North America. Like every year our goal is to represent Bangladeshi culture and heritage to the globe and address various issues faced by Bangladeshi community across Atlantic. Please join us with your friends and family.

Thank you!
Date – August 30, 31 and September 1st 2013 (Fri, Sat and Sun)​
Venue – Julius Littman Performing Arts Theater
17011 Northeast 19th Avenue
North Miami Beach, FL 33162

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.