লস এঞ্জেলেসের ভ্যালীতে বিজয় দিবস উদযাপন

December 26, 2016 10:12 pmComments Off on লস এঞ্জেলেসের ভ্যালীতে বিজয় দিবস উদযাপনViews: 38
Print Friendly and PDF
FaceBook YouTube

লস এঞ্জেলেসের ভ্যালীতে বিজয় দিবস উদযাপনঃ

বীর মুক্তিযোদ্ধা জনাব মজিবর রহমান খোকা মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তৃতা প্রদান করেন।

বীর মুক্তিযোদ্ধা জনাব মজিবর রহমান খোকা মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তৃতা প্রদান করেন।

গত শনিবার ২৪ ডিসেম্বর সন্ধ্যায় লস এঞ্জেলেসের ভ্যালীস্থ কিং অব ইন্ডিয়া রেস্টুরেন্টে উদযাপিত হল বিজয় দিবস-২০১৬। কম্যুনিটি সংগঠক হানিফ সিদ্দিকী ও তার বন্ধুদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে দুইজন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়।

১৯৭১ সালে ের মুক্তিযুদ্ধে সম্মুখ সমরে অংশগ্রহণ করে বীরত্বপূর্ন লড়াইয়ের জন্য দেশের খ্যাতিমান প্রকাশক, বিদ্যাপ্রকাশের স্বত্বাধিকারী জনাব মজিবর রহমান খোকা ও অন্যতম কম্যুনিটী সংগঠক জনাব নাজমুল রাজাকে এই সম্মাননা প্রদান করা হয়।

বীর মুক্তিযোদ্ধা জনাব নাজমুল রাজাকে সম্মাননা প্রদান করেন কম্যুনিটি সংগঠক শ্রদ্ধেয় মিলু ভাবী।

বীর মুক্তিযোদ্ধা জনাব নাজমুল রাজাকে সম্মাননা প্রদান করেন কম্যুনিটি সংগঠক শ্রদ্ধেয় মিলু ভাবী।

শিল্পীদের সমবেত কণ্ঠে বাংলাদেশের জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর সূচনা বক্তব্য দেন আয়োজক জনাব হানিফ সিদ্দিকী। তার পর শিশু কিশোরদের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতায় দুইজন শিশু কিশোর যথাক্রমে আইভান আমীর ও জয়িতা মজুমদারকে পুরস্কৃত করা হয় এবং মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কনে লামীয়া সিদ্দিকীকেও পুরস্কৃত করা হয়।

দুই বীর মুক্তিযোদ্ধা জনাব মজিবর রহমান খোকা ও জনাব নাজমুল রাজা মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তৃতা প্রদান করেন। মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা প্রদানের সময় বক্তব্য রাখেন হারিয়ে যাওয়া কম্যুনিটি সংগঠক জনাব তোহা চৌধুরী এবং শ্রদ্ধেয় মিলু ভাবী।

নৈশভোজের পরে সাইফুল এ চৌধুরীর সঞ্চালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হয়। ডিফারেন্ট টাচ খ্যাত মাহতাব আজমির পর পর দুইটি জনপ্রিয় গানের পর লস এঞ্জেলেসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী জামান ভাই পরিবেশন করেন পুরানো দিনের গান। জামান ভাইকে তবলায় সহযোগিতা করেন আমজাদ ভাই। রেহানা ভাবি আবৃত্তি করে শোনান শামসুর রাহমানের কবিতা তোমাকে পাওয়ার জন্যে হে স্বাধীনতা। সব শেষে পরিবেশন করেন লস এঞ্জেলেসে জনপ্রিয়তম সঙ্গীত শিল্পী উপমা সাহা। শ্রোতাদের অনুরোধে একে একে পাঁচটি জনপ্রিয় গান গেয়ে শোনান উপমা সাহা। মধ্যরাত পর্যন্ত চলে আনন্দ উৎসব। কম্যুনিটির অনেক গণ্যমান্য ব্যাক্তিবর্গ স্বপরিবারে উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন।

শেষ পর্বে এসে যুক্তরাষ্ট্র আওয়ামিলীগ, ক্যালিফোর্নীয়া শাখার প্রাক্তন সভাপতি ও উপদেষ্টা, প্রবীণ কম্যুনিটি লীডার জনাব সোহেল রহমান বাদল তাঁর সমাপনি বক্তব্যে প্রয়াত কম্যুনিটী লীডার জনাব ডঃ শহিদুল্লাহ খান, জনাব নুরুল কবির আবু, জনাব নাজমুল হক মিলু, এবং জনাব রফিকুজ্জামান খান সাজ্জাদ এঁদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং লস এঞ্জেলেস বাংলাদেশি কম্যুনিটিতে এঁদের অবদানকে স্মরণ করেন। প্রয়াত নেতাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন জনাব নাজমুল রাজা। পরিশেষে উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন হানিফ সিদ্দিকি।



সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.