লস এঞ্জেলেসে আনন্দ মেলার সফল যাত্রা শুরু:

August 11, 2017 3:50 amComments Off on লস এঞ্জেলেসে আনন্দ মেলার সফল যাত্রা শুরু:Views: 72
Print Friendly and PDF
FaceBook YouTube

উপমহাদেশের খ্যাতিমান কমেডিয়ান আবু হেনা রনি (বামে) ও আনন্দমেলার প্রধান সমন্বয়ক খান মোহাম্মদ আলী

অ্যাঞ্জেলিনোদের স্বত:স্ফূর্ত অংশগ্রহনের মাধ্যমে সফলতার মধ্য দিয়ে শেষ হলো লস এঞ্জেলেসে ‘আনন্দ মেলা’ নামের এক নতুন ধারা। হাজার হাজার দর্শকের উপস্থিতিতে গত পাঁচ ও ছয় আগস্ট লিটল বাংলাদেশ সংলগ্ন ভার্জিল মিডল স্কুলের মাঠে অনুষ্ঠিত হওয়া সামার ফেষ্টিভ্যাল বা বিনোদন আনন্দমেলা যেন প্রবাসীদের এক বৃহৎ মিলন মেলায় পরিণত হয়েছিল। এই দুইদিন প্রতিদিন দুপুরের পর থেকে দর্শকদের ঢল নামে অনুষ্ঠানস্থলে। চটপটি, ফুচকা, ঝালমুড়ি, হালিম, কাবাবসহ নানা রকম মুখরোচক খাবারের সাথে চলতে থাকে আড্ডা ও চা পান। নারীদের অলঙ্কারাদি ও পোশাকের কেনা বেচাও জমে ওঠে এরই মাঝে। সন্ধ্যা সাড়ে আটটা থেকে প্রতিদিন মধ্য রাত পর্যন্ত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মাতিয়ে রাখে দর্শকদের। 

আমেরিকান মেইনষ্ট্রীম রাজনীতিবিদদের মধ্যে সিটি কাউন্সিল প্রেসিডেন্ট ও ভবিষ্যৎ সম্ভাব্য এল এ মেয়র হার্ব জে ওয়েসন জুনিয়র মেলায় উপস্থিত হয়ে লস এঞ্জেলেসে বাংলাদেশী কমিউনিটির এই উৎসবে সিটির পক্ষ থেকে শুভেচ্ছা জানান ও আয়োজকদের ধন্যবাদ জানান। কাউন্সিলম্যান, প্রধান কো-অর্ডিনেটের খান মোহাম্মদ আলী ও লস এঞ্জেলেস সিটি কাউন্সিলের মেয়র নিযুক্ত কমিশনার মারুফ ইসলাম বাংলাদেশ থেকে আগত অভিনেত্রী তারিন, কন্ঠ শিল্পী দিলরুবা খান ও কমেডিয়ান আবু হেনা রনিকে সিটির পক্ষ থেকে সম্মাননা সার্টিফিকেট তুলে দেন।

সিটি কমিশনার মারুফ ইসলাম ও তার পত্নী উইলশায়ার সেন্টার কোরিয়া টাউন নেইবারহুড কাউন্সিলের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান জেরীন ইসলাম কমিউনিটি এক্টিভিষ্ট, ভলান্টিয়ার্স, মিউজিশিয়ান ও মিডিয়া কর্মীদের সিটির পক্ষ থেকে রিকগনিশন ও সার্টিফিকেট প্রদান করেন।

যারা লস এঞ্জেলেস সিটির পক্ষ থেকে সম্মাননা পেলেন:

– তারিন জাহান – অভিনয়

Tareen Jahan (Bangladesh) – Actress

– দিলরুবা খান – সংগীত

Dilruba Khan (Bangladesh) – Singer

– আবু হেনা রনি – কমেডি ও এন্টারটেইনার

Abu Hena Rony (Bangladesh) – Comedian/Entertainer

– মারভিন অধিকারী রুপম – মিউজিশিয়ান

Marvin Rupam Adhikary- Musician

– গৌরব গলপো – মিউজিশিয়ান

Gourav Golpo- Musician

– আইজ্যাক প্রিতম সেন – মিউজিশিয়ান
Isaac Pritom Sen – Musician

– রিচার্ড বোস

Richard Bose-Musician

– লাকী ইসলাম – মিউজিশিয়ান

Lucky Islam-Musician

– খাজা এরশাদ মইনুদ্দিন পপসি – মিউজিশিয়ান

Khawaja Ershad Moinuddin- Musician

– আদনান এরিক তাইয়েব – একাডেমিক এক্সিলেন্স

Adnan Erick Tayyib – Academic excellence

– মো: এস ইসলাম – কমিউনিটি এক্টিভিষ্ট

Mohamed S. Islam – Community Activist

– সালেহ কিবরিয়া – কমিউনিটি এক্টিভিষ্ট

Saleh Kibria – Community Activist

– আবদুস সামাদ – নিউজ মিডিয়া

Abdus Samad – News Media

– ফয়সল আহমেদ তুহিন – নিউজ মিডিয়া ও

Faisal Ahmed Tuhin – News Media &

– জাহান হাসান – নিউজ মিডিয়া

Jahan Hassan – News Media

আনন্দ মেলার যাত্রার প্রথম বছরে আয়োজকবৃন্দ কম্যুনিটি সংগঠক মমিনুল হক বাচ্চুকে লস এঞ্জেলেস প্রবাসী বাংলাদেশি কম্যুনিটিতে জনসেবায় অনবদ্য অবদান রাখার জন্য লাইফ টাইম এচিভমেন্ট দিয়ে সম্মানিত করে।

নানা প্রতিকূলতা কাটিয়ে কম্যুনিটির সর্বস্তরের মানুষের স্বতঃস্ফূর্ত সহযোগিতা ও অংশগ্রহণে মাধ্যমে মেলার সফলতার জন্য শিল্পী, কলা-কুশলী, ভল্যান্টিয়ার ও অতিথীবৃন্দসহ সকলকে আনন্দ মেলা কমিটির পক্ষ থেকে মোহাম্মদ আলী অভিনন্দন ও ধন্যবাদ জানান।

দুইদিনব্যাপী মেলার সবচেয়ে বড় আকর্ষন ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। মিউজিশিয়ান রূপম এবং শাহনাজ বুলবুলের পরিকল্পনা ও পরিচালনায় আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথী
শিল্পী হিসাবে প্রখ্যাত গায়িকা দিলরুবা খান, শাহ মাহবুব ও মিতালী কাজল এর পাশাপাশি ইন্ডিয়ান রিয়ালিটি শো মিরাক্কেল চ্যাম্পিয়ন আবু হেনা রনির কৌতুক উপস্থাপনা মধ্যরাত পর্যন্ত দর্শকদের মাতিয়ে রাখে। কাজী মশহুরুল হুদার মুকাভিনয় ছিলো আনন্দমেলার বাড়তি আকর্ষণ।

লস এঞ্জেলেসের প্রখ্যাত সঙ্গীত শিল্পীদের মধ্যে প্রথমদিন শনিবার সঙ্গীত পরিবেশন করে, তাবাচ্ছুম, ইঞ্জিনিয়ার শহীদ আলম, রেহানা চুন্নু, আবু হানিফা, মোহম্মদ জামান, উপমা সাহা মজুমদার, আদনান খান, শাহনাজ বুল বুল প্রমুখ। নৃত্য পরিবেশন করে শিশু শিল্পী তানিশা, পূর্নতা ও ইপশিতা। দ্বিতীয় দিন রবিবারে  সঙ্গীত পরিবেশন করে, আমেরিকায় জন্মগ্রহনকারী পাঁচ বছরের শিশু শিল্পী ওয়াফি সাবিন। তার মুখে ‘ মায়ের মত আপন কেহ নাই রে………’  গানটি শুনে দর্শক উদ্বেলিত হয়ে ওঠে। এরপর কেয়া রহমান, আসিফ ইসলাম, স্ব-রাজ ব্যান্ড প্রমুখ সঙ্গীত পরিবেশন করে। নৃত্য পরিবেশন করে, শিমরিন, ওয়ারিশা, মায়রা রহমান, ওয়াফি, আনিশা আলম, ইশু এবং জীশান। মেলায় দুইদিনব্যাপীই জাতীয় পর্যায়ের  জনপ্রিয় টিভি অভিনেত্রী তারিন জাহানের উপস্থিতিও দর্শকদের আকৃষ্ট করে রাখে। 

উল্লেখ্য স্ব-রাজ ব্যান্ডের লাইন আপ ছিল কী-বোর্ড ও ভোকাল -গল্প, গীটার-প্রীতম ও রীচার্ড, বেজ-লাকি, ড্রাম- পপসি ও রূপম।

দুইদিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানটির প্রাণবন্ত উপস্থাপনা করেন প্রাক্তন চিত্র নায়ক মিঠুন চৌধুরী। শনিবারে তাকে সহযোগিতা করেন উপস্থাপিকা রোশনি আলম ও রবিবারে তাকে সহযোগিতা করে কেয়া রহমান। 

সামার ফেষ্টিভ্যাল তথা আনন্দমেলার প্রধান আয়োজক ছিলেন লস এঞ্জেলেসের তরুণ কম্যুনিটি সংগঠক খান মোহাম্মদ আলী। তাকে সহযোগীতা করেন শফিউল আলম বাবু, আব্দুস সামাদ, ফেরদৌস খান, হোসাইন আলী, সোহেল রানা, খান দুলি, মেহেদি, জয়, জাকির, বিল্লাল, পলাশ, বাপ্পী, শুভ, হিমেল, ফয়সাল কোরেশী, নান্টু খান, শাহেদ খান, মনির, তাপস, জেবুল ও ইমরান প্রমুখ।

দোকানদারদের কাছে থেকে সন্তোষজনক বেচা কেনার কথা যেমন জানা যায় তেমন উপস্থিত দর্শকদের পরিতৃপ্তিকর মতামতের কথাও জানা যায়।  এই ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আয়োজক মোহাম্মাদ আলী জানায়।

এখন থেকে এন্টারটেইনমেন্ট ক্যাপিটাল অব দ্যা ওয়ার্ল্ড হলিউড লস এঞ্জেলেসে যুক্ত হলো ওয়েষ্টকোষ্টের বৃহত্তর লিটল বাংলাদেশ সামার ফেষ্টিভ্যাল ‘আনন্দমেলা’। লস এঞ্জেলেসকে প্রবাসী এন্টারটেইনমেন্ট ক্যাপিটাল বানানোর অংশ হিসাবে আনন্দ মেলার এই উদ্যোগকে একুশ নিউজ মিডিয়া স্বাগত জানাচ্ছে। উল্লেখ্য যে, লিটল বাংলাদেশে বাংলাদেশ ডে প্যারেড, বৈশাখী মেলা, ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের বছরব্যাপী ক্রীড়া ও গ্র‍্যান্ড পুরষ্কার বিতরনী অনুষ্ঠান, বিশাল ইফতারি মাহফিল, ঈদ জামাত, চাঁদরাত মেলা, পূজা, গ্রীষ্মমেলা সহ অনেক অনুষ্ঠান নিয়মিত আয়োজন করে যাচ্ছেন স্থানীয় প্রবাসীরা।

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.