স্বর্ণালী সতেরোয় চ্যানেল আই

October 1, 2015 12:14 amComments Off on স্বর্ণালী সতেরোয় চ্যানেল আইViews: 6
Print Friendly and PDF
FaceBook YouTube

স্বর্ণালী সতেরোয়

image

পথচলার ষোল বছর পার করে ১৭ বছরে পা রেখেছে বাংলা ভাষার প্রথম ডিজিটাল স্যাটেলাইট টেলিভিশন ‘চ্যানেল আই’। ১৯৯৯ সালের ১ অক্টোবর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে এখনও চ্যানেলটি সমানভাবে ধরে রেখেছে তাদের জনপ্রিয়তা। যা বাংলাদেশের গণমাধ্যম বিকাশের ইতিহাসে উজ্জল এক দৃষ্টান্ত। তাইতো ১৭ বছরে চ্যানেল আই পরিবার তাদের জন্মদিনের এই ক্ষণটির নাম দিয়েছে ‘স্বর্ণালী সতের’।

চ্যানেল আইয়ের ১৭ বছরে পদার্পণ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং তথ্যমন্ত্রী পৃথক পৃথক বাণী দিয়েছেন। এছাড়া দেশের সব জাতীয় দৈনিক ও স্থানীয় দৈনিকে প্রকাশিত হয়েছে বিশেষ ক্রোড়পত্র।

দিনটি উপলক্ষে বৃহস্পতিবার রাত বারটা এক মিনিটে নিজস্ব ভবনে কেক কেটে উদযাপন করা হয় চ্যানেল আইয়ের ১৭তম জন্মদিনের প্রথম প্রহর। সকালে চ্যানেল আই কার্যালয় থেকে বের হওয়া বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে শুরু হবে দিনের কার্যক্রম। চ্যানেল আই কার্যালয়ে দিনব্যাপি সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেবেন দেশের খ্যাতিমান তারকারা। ওই অনুষ্ঠানের অংশ হিসেবেই সন্ধ্যা সাড়ে ৭টায় আনুষ্ঠানিকভাবে কাটা হবে বর্ষপূর্তির কেক। এসব কর্মসূচিতে অংশ নেবেন মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, সরকারি, বিরোধীদলের নেতৃবৃদ্ধ ও বুদ্ধিজীবীগণ।

‘হৃদয়ে বাংলাদেশ’ চেতনা নিয়ে পথচলার সতের বছরে সৃজনশীলতা ও গৌরবের প্রশ্নে অনন্য পরিচয় নিয়ে দাঁড়িয়েছে চ্যানেল আই। দেশপ্রেম, স্বাধীনতা ও  সার্বভৌমত্ব সুরক্ষার প্রশ্নে গণমাধ্যমের ভূমিকার জায়গাতে তৎপর তারা। তাই পথচলার প্রথম উচ্চারণ ‘হৃদয়ে বাংলাদেশ’ অনেক আগেই ছড়িয়ে পড়েছে পৃথিবীর সবকটি মহাদেশে থাকা বাঙালিদের মাঝে। যে দায়বদ্ধতা নিয়ে শুরু হয়েছিল পথচলা, সেখান থেকে এক চুলও সরেননি চ্যানেল আই কর্তৃপক্ষ ও এর নিষ্ঠাবান কর্মীরা।

পথচলার এই শুভলগ্নে বাংলা ট্রিবিউনের পক্ষ থেকে চ্যানেল আই পরিবারের প্রতি রইলো জন্মদিনের শুভেচ্ছা।

/এসএম/

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.