২০১৬ থেকে ২০১৭ সালটি ভালো যাবে, মত আমেরিকানদের

December 27, 2016 4:56 pmComments Off on ২০১৬ থেকে ২০১৭ সালটি ভালো যাবে, মত আমেরিকানদেরViews: 3
Print Friendly and PDF
FaceBook YouTube

এপি-টাইম স্কয়ারের সমীক্ষা
২০১৬ থেকে ২০১৭ সালটি ভালো যাবে, মত আমেরিকানদের 

এম রবিউল্লাহ: আমেরিকানরা মনে করেন ২০১৬ সাল থেকে ২০১৭ সালটি তাদের জন্য আরো ভালো যাবে। সোমবার মার্কিন বার্তা সংস্থা এপি-টাইম স্কয়ার যৌথভাবে যুক্তরাষ্ট্রের মানুষের মতামত নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে।মতামতে তারা ২০১৬ সালের চেয়ে ২০১৭ সাল ভালো যাবে বলে মনে করেন। পুলে ১৮ শতাংশ মতামত দিয়েছেন ২০১৬ সাল তাদের জন্য ভালোই ছিল। আর ৩৩ ভাগ মতামত দেয় ২০১৬ সালটি তাদের জন্য খারাপ ছিল। ৪৭ ভাগ মতামত দিয়েছিল ২০১৫ সাল থেকে ২০১৬ সালটি অপরিবর্তিত ছিল।
অধিকাংশ মতামতকারী ২০১৬ সালের রাজনীতি নিয়ে বাজে সময় গেছে বলে মনে করেন। রিপাবলিকানদের চেয়ে ডেমোক্রেটরা ২০১৫ সালের চেয়ে ২০১৬ সালকে খারাপ বলেছে বলে পুলের ফলাফলে দেখা যায়।
এপি জানায়, মিয়ামি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর বেনজামিন আলসুপ ২০১৬ সালে সবেচেয়ে বেশি বিব্রত বোধ করেছেন। চারদিকে শুধু ট্রাম্প! ট্রাম্প! আর ট্রাম্প শুনেই তার এই বিব্রত বোধ।

পুলের ৫৫ ভাগ মনে করে ২০১৬ সালের চেয়ে ২০১৭ সালটি আরো বেশি ভালো হবে। এটি গত বছরের পুলের চেয়ে মাত্র ১২ শতাংশ বেশি। পুলে দেখা যায়, রিপাবলিকানরা ডেমোক্রেটদের চেয়ে বেশি মনে করেন যে ২০১৭ সালটি ব্যক্তিগতভাবে তাদের ভালো যাবে।
২০১৬ সালে খবরের শীর্ষ শিরোনাম ছিল প্রেসিডেন্ট নির্বাচন। পুলের তিন- চতুথাংশ মনে করেন প্রেসিডেন্ট নির্বাচন ও নির্বাচনে ট্রাম্প জয়ী হওয়া ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। অরল্যান্ডো, বেলজিয়াম, তুরস্ক, পাকিস্তান ও ফ্রান্সে বোমা হামলার খবরটি গুরুত্বপূর্ণ ছিল ৬৩ ভাগ মানুষের কাছে।
যুক্তরাষ্ট্রে পুলিশের হাতে সাধারণ মানুষ হত্যা ও তিনটি অঙ্গরাজ্যে পুুলিশের উপর হামলার খবরটি বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ সংবাদ শিরোনাম ছিল বলে মনে করেন ৫১ ভাগ মানুষ। যুক্তরাষ্ট্রে বছরের সবচেয়ে আলোচিত খবর ছিল বক্সার মোহাম্মদ আলীর মৃত্যুর খবরটি।
যুক্তরাষ্ট্রের চারটি অঙ্গরাজ্যে গাঁজা সেবনের অনুমোদন ও কিউবার বিপ্লবী নেতা ফিডেল কাস্ট্রোর মুত্যুর সংবাদটি আলোচিত বলে মনে করেন ৫০ ভাগ মতামতকারী।
পুলটি ৯-১১ ডিসেম্বর আয়োজন করা হয়। ১ হাজার ৭ জনের ইন্টারভিউ নেওয়া হয় পুলে।

সূত্র: দ্য হিল

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.