লস এঞ্জেলেসে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরনে দোয়া ও শোক সভা অনুষ্ঠিত

লস এঞ্জেলেসে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরনে দোয়া ও শোক সভা অনুষ্ঠিত:
২১ আগস্ট সোমবার সন্ধ্যায় লস এঞ্জেলেসের লিটল বাংলাদেশে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দোয়া ও শোক সভা অনুষ্ঠিত হয়। ২১ আগস্ট ২০০৪ সালে ঢাকার বঙ্গবন্ধু এভিন্যুতে বাংলাদেশ আওয়ামীলীগ আয়োজিত জনসভায় ভাষণ দানরত  অবস্থায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার উপর উপর্যপুরি গ্রেনেড হামলায় নিহত ও আহতদের স্মরণ করে লস এঞ্জেলেস সিটি আওয়ামীলীগের উদ্যোগে দোয়া ও শোক সভা আয়োজিত হয়।

লিটল বাংলাদেশস্থ বাংলাদেশ একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত শোক সভায় যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের উপদেষ্টা মুস্তাইন দারা বিল্লাহ প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিল। ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শাহিন মিজান ও সাধারণ সম্পাদক ডাঃ রবি আলম বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিল। এছাড়া ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী যুবলীগের আহ্বায়ক সুবর্ণ নন্দী তাপস, ক্যালিফোর্নীয়া ষ্টেট ছাত্রলীগের আহ্বায়ক শওকাত চৌধুরী ও ভ্যালী যুবলীগের আহ্ববায়ক হাবিবুর রহমান ইমরান মঞ্চে উপবিষ্ট ছিল।
আগস্ট মাসব্যাপী জাতীয় শোক পালনের আওয়ামীলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে লস এঞ্জেলেস সিটি আওয়ামীলীগের সভাপতি মাহাতাব উদ্দিন টিপুর র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা পরিচালনা করে সংগঠনের সাধারণ সম্পাদক চিন্ময় রায় চৌধুরী। সভায় অতিথিবৃন্দ ছাড়াও অন্যান্যের মধ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত এবং আহতদের স্মরন করে বক্তব্য প্রদান করে, ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামীলীগের সহ সভাপতি মোহাম্মাদ শামিম হোসেন, ফারুক আহমেদ, সাংগঠনিক সম্পাদক তাওয়াজ্জুল কাজল, আওয়ামীলীগ নেতা আবু হানিফা, আকতার হোসেন, তৌহিদুজ্জামান খান, জাহাঙ্গীর আলম ও মুকতাদির চৌধুরী তরুণ, বিশিষ্ট চিকিৎসক গবেষক তোফাজ্জেল আহমেদ সেলিম, ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক খন্দকার ইমতিয়াজ আহমেদ ও শেখ পলাশ।

 

সভার শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়। তারপর  দেশের বর্তমান উন্নয়নের আগ্রযাত্রা অব্যাহত, দেশের সকল জনগণের মঙ্গল কামনা ও জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করার পাশাপাশি দেশের বর্তমান ভয়াবহ বন্যার থেকে দ্রুত পরিত্রাণ চেয়ে দোয়া পরিচালনা করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করে শফিকুল আলম রানা। 
সভায় বক্তারা দেশের বর্তমান বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারদের সহযোগিতার লক্ষে বাংলাদেশ আওয়মীলীগ ও তার সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ নিয়ে বক্তব্য দেয়  এবং ক্যালিফোর্নিয়া আওয়ামীলীগও কেন্দ্রীয় ত্রাণ তহবিলে সাহায্য পাঠাবার উদ্যোগের কথা উল্লেখ করে।  
ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামীলীগ, লস এঞ্জেলেস সিটি আওয়ামীলীগ, ষ্টেট আওয়ামী যুবলীগ, ষ্টেট মহিলা আওয়ামীলীগ, ছাত্রলীগ ও ভ্যালী যুবলীগের কর্মি সমার্থকসহ আওয়ামী পরিবারের উল্লেখযোগ্যসংখ্যক সদস্য উপস্থিত ছিল। 

[প্রেস বিজ্ঞপ্তি]

By Ekush News Desk on August 22, 2017 · Posted in আমেরিকা, কমিউনিটি সংবাদ, লস এঞ্জেলেস

Sorry, comments are closed on this post.