বিদ্যা-আলিয়া’র সাথে বলিউডের পথে জয়া আহসান

October 12, 2015 12:14 amComments Off on বিদ্যা-আলিয়া’র সাথে বলিউডের পথে জয়া আহসানViews: 64
Print Friendly and PDF
FaceBook YouTube

বিদ্যা-আলিয়া’র সাথে বলিউডের পথে

বিদ্যা-আলিয়া’র সাথে বলিউডের পথে জয়া আহসান

ঢালিউড ইন্ডাস্ট্রিতে সুদিন না বইলেও ইন্ডাস্ট্রির নায়িকাদের বইছে সুদিন। ঢালিউড, টালিউড পার করে তারা এখন জায়গা করে নিচ্ছেন বলিউডে। বর্তমান সেনসেশন নুসরাত ফারিয়া এরই মধ্যে বলিউডে যাওয়ার টিকিটে পেয়ে গেছেন। তেমনি বাংলাদেশের আরেক জনপ্রিয় নায়িকা জয়া আহসান টিকিটের অপেক্ষায় আছেন।

আসছে দুর্গাপূজায় কলকাতায় মুক্তি পেতে যাচ্ছে পরিচালিত ও জয়া আহসান অভিনীত ‘রাজকাহিনী’। এখানে জয়া আহসান সাহসী মেয়ে রুবিনার চরিত্রে অভিনয় করছেন।

ছবিটি মুক্তি দেয়ার আগেই বেশ ধুমধামে হয়ে গেলো এর প্রিমিয়ার শো। আর শোতে ঘটলো আরেক কাহিনী। মহেশ ভাটের মতো খ্যাতিমান বলিউড নির্মাতারা ছবিটি দেখে একের পর এক টুইট করে চলেছেন। কারণ হিসেবে জানা গেল ‘রাজকাহিনী’কে হিন্দিতে রুপান্তরের আগ্রহ প্রকাশ করেছে ভাট প্রতিষ্ঠান।

শুধু তাই নয় টালিউডের জনপ্রিয় নির্মাতা সৃজিত প্রথমবারের মতো বলিউডে পা রাখবেন। কিন্তু সৃজিত একাই পা রাখবেন মনে বলে হয় না। তার সঙ্গে সম্ভাবনায় উঁকি দিচ্ছে টালিউডে মুগ্ধতা ছড়ানো ঢাকার জয়া আহসানের বিষয়েও।

তবে হিন্দিতে ছবিটির নাম ‘রাজকাহিনী’ থাকবে না, বদলে হবে ‘লাকির’। মহেশ ভাট ও মুকেশ ভাটের প্রযোজনা প্রতিষ্ঠান ভিশেষ ফিল্মস ও কলকাতার শ্রী ভেঙ্কটেশ ফিল্মস যৌথভাবে প্রযোজনা করবে হিন্দি ছবিটি। এটুকু এরইমধ্যে নিশ্চিত করেছেন সংশ্লিষ্টরা।

এরইমধ্যে সৃজিতকে হিন্দি চিত্রনাট্যটি লিখতে দিয়েছেন। ‘রাজকাহিনী’র প্রেক্ষাপট বাংলাভাগের সময়কে ধারণ করলে হিন্দি ‘লাকির’ ক্ষেত্রে হবে পাঞ্জাবকে নিয়ে। চিত্রনাট্য লেখার পাশাপাশি হিন্দি রিমেককে কে অভিনয় করবেন তা নিয়ে চলছে জোড় কল্পনা। তবে আপাতত সৃজিত ইঙ্গিত দিয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্তর বিষয়টি। বলছেন, ‘তিনি কোনও একটি চরিত্রে থাকবেন।

ওদিকে মহেশ ভাট চাইছেন ছবির দুটি চরিত্রে বিদ্যা বালান ও আলিয়া ভাটও থাকুক। বাংলাদেশের একমাত্র শিল্পী হিসেবে জয়া আহসানের প্রতিও সুনজর রয়েছে ভাট প্রোডাকশনের। এরইমধ্যে মুম্বাই থেকে তেমন বার্তাই পৌঁছেছে কলকাতায়।

তবে এখনই এসব ভাসা ভাসা বিষয়ে স্পষ্টতা দিতে নারাজ সৃজিত শিবির কিংবা জয়া আহসান। সৃজিতের ভাষায়, এখন আমরা ‘রাজকাহিনী’র দিকে উন্মুখ হয়ে আছি। ‘লাকির’ নিয়ে ভাববার অনেক সময় পড়ে আছে।

আলোচিত‘রাজকাহিনী’ মুক্তি পাচ্ছে আগামী ১৬ অক্টোবর। এতে বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী জয়া আহসান অভিনয় করেছেন রুবিনা চরিত্রে।

/চ্যানেল আই অনলাইন

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.