ফেসবুকে নিমন্ত্রণ, কিশোরীর জন্মদিনে এলাহিকাণ্ড

December 27, 2016 3:51 pmComments Off on ফেসবুকে নিমন্ত্রণ, কিশোরীর জন্মদিনে এলাহিকাণ্ডViews: 4
Print Friendly and PDF
FaceBook YouTube

ে নিমন্ত্রণ, কিশোরীর জন্মদিনে এলাহিকাণ্ড

বণিক বার্তা অনলাইন |  ডিসেম্বর ২৭, ২০১৬

ফেসবুকে নিমন্ত্রণ, কিশোরীর জন্মদিনে এলাহিকাণ্ড

 
বেশ কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। এতে একজন বাবাকে ২৬ ডিসেম্বর তার কিশোরী কন্যার জন্মদিনের অনুষ্ঠানে আসার জন্য সবাইকে নিমন্ত্রণ জানাতে দেখা যায়। এই নিমন্ত্রণেই সারা দেশ থেকে হাজির হয় কয়েক হাজার মানুষ। ব্যতিক্রমী এ ঘটনা ঘটেছে মেক্সিকোতে।

কিশোরীর নাম রুবি ইবারা গার্সিয়া। সোমবার (২৬ ডিসেম্বর) ছিল তার ১৫তম জন্মদিন। দেশটিতে কোনো মেয়ের ১৫তম জন্মদিন ঢাকঢোল পিটিয়ে উদযাপন করা ঐতিহ্যের অংশ। স্থানীয়রা এই আয়োজনকে ‘কুইনসিয়েনেরা’ বলে। এ দিনকে মেয়ের শৈশব থেকে যৌবনে প্রবেশের দিন বিবেচনা করে জমকালো অনুষ্ঠানের আয়োজন করে অভিভাবকরা। তবে রুবির জন্যও আরো বড় আয়োজনের পরিকল্পনা করেছিলেন তার বাবা-মা।

চলতি মাসের শুরুতে অনলাইনে একটি ভিডিও পোস্ট করেন রুবির বাবা ক্রেসেনসিও ইবারা। এতে স্ত্রী আনালদা গার্সিয়া ও মেয়ে রুবিকে সাথে নিয়ে তিনি জন্মদিনের আয়োজনে সবাইকে নিমন্ত্রণ করেন। তিনি বলেন, ‘আমার মেয়ের জন্মদিনের অনুষ্ঠানে আপনাদের সবাইকে নিমন্ত্রণ! এতে থাকছে এক বেলার খাবার, ঘোড়ার রেস আর গানের আয়োজন।’ ঘোড়ার রেসে বিজয়ীর জন্য ১০ হাজার পেসো বা ৪৯০ ডলার পুরস্কারের ঘোষণা দেন তিনি।

রুবি কিংবা তার পরিবার তখনো বুঝতে পারেনি, কী চমক অপেক্ষা করছে তাদের জন্য। অল্প সময়ের মধ্যেই ভিডিওটি অনলাইনে ভাইরাল হয়ে যায়। আমন্ত্রণে সাড়া দিতে শুরু করেন অসংখ্য মানুষ। এক পর্যায়ে এ সংখ্যা ১২ লাখে গিয়ে ঠেকে! ভিডিওটি ফেসবুকে ৮ লাখের বেশিবার শেয়ার হয়।

অতিথি আপ্যায়নের যথাসাধ্য করেন রুবির পরিবার

অতিথি আপ্যায়নের যথাসাধ্য করেন রুবির পরিবার

এমনকি মেক্সিকোর ইন্টারজেট এয়ারলাইন রুবির জন্মদিনে যোগ দিতে তার শহরে যাওয়ার জন্য বিমান ভাড়ায় ৩০ শতাংশ ছাড় ঘোষণা করে। প্রচার করে বিশেষ বিজ্ঞাপন। ইন্টারনেটে ছড়িয়ে পড়ে মজার মজার ট্রল।২৬ ডিসেম্বর সান লুইস পতোসি রাজ্যের লা হোয়া নামক এলাকার একটি খোলা মাঠে আয়োজন করা হয় অনুষ্ঠানটি। সমবেত হন কয়েক হাজার মানুষ। সবাই রঙিন ফ্রক ও মুকুট পরিহিত রুবির সাথে দেখা করেন। তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান, সুন্দর ভবিষ্যতের জন্য প্রার্থনায় অংশ নেন।

বিশৃঙ্খলা ঠেকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে স্থানীয় কর্তৃপক্ষ। তবে কোনো রকমের অঘটন ছাড়াই শেষ হয় অনুষ্ঠান। অতিথিদের সাধ্যমত আপ্যায়ন করে রুবির পরিবার।

দেশের বিভিন্ন এলাকা থেকে এলেও সবাই ছিল স্বতঃস্ফূর্ত

দেশের বিভিন্ন এলাকা থেকে এলেও সবাই ছিল স্বতঃস্ফূর্ত

স্থানীয় টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে রুবির বাবা ইবারা বলেন, ‘শুধু প্রতিবেশী ও বন্ধুদের নিমন্ত্রণ জানাতে এ ভিডিওটি পোস্ট করেছিলাম। কিন্তু ফেসবুকে ভিডিওটি পাবলিক থাকায় বিপত্তি হয়েছে। এটা যে এভাবে ছড়িয়ে পড়বে কখনো চিন্তা করিনি।’দূরদূরান্ত থেকে যারা এ আয়োজনে অংশ নিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

সূত্র: বিবিসি

সর্বশেষ সংবাদ

Copy Protected by Chetan's WP-Copyprotect.