• মহামারী চলাকালীন বিয়ার ও ওয়াইনের বিক্রি অনেক বেড়েছে, তবে নীলসেনের তথ্য অনুসারে স্পিরিট অ্যালকোহল  বিক্রি সবচেয়ে বেশি বেড়েছে।
  • নীলসেনের তথ্য অনুযায়ী, জিনের খুচরা বিক্রয় গত ২২ মে অবধি নয়-সপ্তাহে 42.5% বেড়েছে।
  • অ্যালকোহল উত্পাদনকারীরা লকডাউনের সময় কাজ করতে অক্ষম বারটেন্ডারদের সহায়তা করার প্রচেষ্টায় অনুদান দিচ্ছেন।
© cc visual huntকরোনা ভাইরাস মহামারীর সময়ে পশ্চিমা  দেশের প্রায় সব বারগুলি বন্ধ করতে হয়েছিল। যদিও বা কেউ কেউ টেকআউটের জন্য ককটেল মিশ্রিত করছে , কিন্তু খুচরা আউটলেটগুলি থেকে এই বছর স্পিরিট অ্যালকোহলের বিক্রি অনেক বেশি হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে বিয়ার এবং ওয়াইন বিক্রয় গত বছরের তুলনায় অনেক বেড়েছে। মনে করা হচ্ছে লকডাউনের সময় মার্কিনীরা ক্রমশ: স্পিরিট অ্যালকোহলের দিকে বেশী ঝুকেছে।

নীলসনের তথ্য অনুসারে, মে মাসে শেষ হওয়া নয়-সপ্তাহের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যালকোহলের অফ-প্রোমিজ বিক্রয় গত বছরের তুলনায় 34.1% বেড়েছে, একই সময়ে ওয়াইনের বিক্রি 30.1% বেড়েছে। বিয়ার বিক্রয় বেড়েছে 12.6%।

© cc visual huntব্যাকার্ডির মালিকানাধীন জিন ব্র্যান্ড বোম্বাই সাফায়ারের ব্র্যান্ড ডিরেক্টর টম স্পেনের মতে লোকেরা ঘরে তৈরি ককটেলগুলির দিকে ঝুঁকছে। তিনি সিএনবিসিকে বলেন, "সহজভাবে  সাধারণ দুই থেকে তিনটি উপাদান দিয়ে ককটেল প্রিমিয়াম মিক্সারের বিক্রি উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে।" ভার্চুয়াল ককটেল আওয়ার হোস্ট করে অনেকেই এখন  তাদের প্রিয় ককটেল রেসিপিগুলি পুনরায় তৈরি করে বন্ধুদের সাথে শেয়ার করছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্পষ্ট জানিয়ে দিয়েছে যে অ্যালকোহল পান করা কোভিড -১৯ বন্ধ করার উপায় নয় এবং ঘন ঘন বা অতিরিক্ত অ্যালকোহল গ্রহণ অন্যান্য স্বাস্থ্য সমস্যার ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে।