ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন

ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন
ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেস
গত রবিবার ২৭ এপ্রিল সন্ধ্যায় লিটল বাংলাদেশ, লস এঞ্জেলেসে ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কন্স্যুলেট জেনারেল অফিস অফ বাংলাদেশ, লস এঞ্জেলেসের মাননীয় কন্সাল জেনারেল সুলতানা লায়লা হোসেন।
তিনি বলেন, সুস্থ্য ও সুন্দর শরীর গঠনে খেলাধূলার বিকল্প কিছু নেই। প্রবাসে ফ্রেন্ডস ক্লাবের এই ক্রীড়া প্রতিযোগীতার আয়োজনকে তিনি স্বাগত জানান।

IMG_8229047-Audienceলিটল বাংলাদেশ, লস এঞ্জেলেসের প্রাণকেন্দ্রে চার্লস এইচ কিম এলিমেন্টারী স্কুলের অডিটোরিয়ামে উদ্বোধনী ও সঙ্গীতসন্ধ্যায় ফ্রেন্ডস ক্লাবের প্রেসিডেন্ট ফেরদৌস খান সবাইকে স্বাগত জানান।
তিনি ক্লাবের কর্মকর্তাদের পরিচয় করিয়ে দিয়ে বলেন, গত ১১ বছর ধরে লস এঞ্জেলেসে ক্রীড়া ও সাংষ্কৃতিক অঙ্গনে ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের পদচারনা একমাত্র সম্ভব হয়েছে লস এঞ্জেলেসবাসীদের সহযোগীতায়। তিনি সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দেবার আহ্বান জানান।

IMG_8208026-Audience2ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা ও বর্তমান মহাসচিব ফ্রেন্ড শফিউল আলম বাবু ২০১৪ সালের প্রতিযোগীতার বিভিন্ন দিক তুলে ধরেন।
প্রতিবারের মত এই বছরও টেবিল টেনিস, ব্যাডমিন্টন, দাবা, ক্যারাম, বাস্কেটবল (অনূর্ধ্য ১৪ ও ২০ বছর) প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
তিনি আগ্রহী খেলোয়ার ও দলকে আগামী আগষ্টের প্রথম সপ্তাহের মধ্যেই নিবন্ধন করার আহ্বান জানান।
আগামী আগষ্ট ও সেপ্টেম্বর মাসব্যাপী এই সকল ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। অক্টোবরের ১৮ তারিখে পুরষ্কার ও সাংষ্কৃতিক অনুষ্ঠান হবে লস এঞ্জেলেসে।
এই অনুষ্ঠানে বাংলাদেশের জাতীয় দলের খেলোয়ার টুটুল সহ অনেককেই আমন্ত্রণ জানানো হয়েছে।
সঙ্গীতসন্ধ্যায় মন মাতাতে আসছেন ঢাকা ব্যান্ডের মাকসুদ সহ অনেকে।
ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেস
ফ্রেন্ডস ক্লাবের চেয়ারম্যান এম কে জামান প্রথমবারের মত এই বছর একদিনের টি-২০ ক্রিকেট খেলার ঘোষনা দেন। সাথে এই বছর লনটেনিসকে প্রতিযোগীতায় অর্ন্তভুক্তির ঘোষনা দেন। তিনি বৃহত্তর লস এঞ্জেলেসের ক্রীড়ামোদীদের এই বছরের প্রতিযোগীতায় অংশগ্রহনের আহ্বান জানান।
friends Club Audience
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোয়াজ্জেম হোসেন চৌধুরী। তিনি লস এঞ্জেলেসের বিভিন্ন সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনের একসাথে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।
তিনি টি-২০ ক্রিকেট খেলার উদ্বোধন ঘোষনা করেন।

IMG_8282091-jahanফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের মিডিয়া পার্টনার একুশ নিউজ মিডিয়ার প্রধান জাহান হাসান তার সাম্প্রতিক বাংলাদেশ সফরের অভিজ্ঞতা বর্ননা করে বলেন, লস এঞ্জেলেসের ফ্রেন্ডস ক্লাবের কার্যক্রম ও সুনাম এখন বাংলাদেশের ক্রীড়া অঙ্গনেও প্রবেশ করেছে।
ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের পক্ষ থেকে আয়োজিত ও বাংলাদেশ ষ্পোর্টস জার্নালিষ্ট এসোসিয়েশন কর্তৃক প্রেস ক্লাবে তাকে সম্মাননা দেওয়ার কথা উল্লেখ করে একুশ ডট ইনফোর প্রধান জাহান হাসান বলেন, প্রবাসের ক্রীড়া অঙ্গনে আমাদের সীমিত কার্যক্রমের মাধ্যমেও মাতৃভুমিকে নতুন প্রজন্মের মাঝে প্রসারিত করছে ফ্রেন্ডস ক্লাব।
প্রেস ক্লাবে সম্মাননা অনুষ্ঠানে জাতীয় ফুটবল খেলোয়ার মোঃ সালাম তার লস এঞ্জেলেসে ভ্রমনের অভিজ্ঞতা স্মরন করেন। প্রবাসে দেশের প্রতিথযশা ক্রীড়াবিদদের সম্মাননা দেওয়ার উজ্জ্বল দৃষ্টান্তের কথা তিনি সবাইকে জানান।

DSCF7724032-bandফ্রেন্ডস ক্লাবের এই আয়োজনে সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড চাইম-এর ব্যান্ড মেম্বার আল আমিন বাবু। তাকে যন্ত্রে সহযোগীতা করেন কামাল, পপসি, লাকী ও শাহীন। স্থানীয় শিল্পীবৃন্দের গান ও নাচ সবাইকে মুগ্ধ করে।

IMG_8193012-singerক্রীড়াপ্রেমীসহ লিটল বাংলাদেশের অনেকেই এই সুন্দর গোছানো সন্ধ্যা উপভোগ করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ফারহানা সাঈদ।
DSCF7737044-All
ছবিলিঙ্কঃ ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন 2014
https://www.facebook.com/jahan.hassan.1/media_set?set=a.10152349987486897.1073741910.826936896