শেষ হলো ফোবানা সম্মেলন ২০১২: পরবর্তি সম্মেলন হচ্ছে আটলান্টায়

Fobana is going to Atlanta 2013
Fobana is going to Atlanta 2013
শেষ হলো ফোবানা সম্মেলন ২০১২: পরবর্তি সম্মেলন হচ্ছে আটলান্টায়

মনজিলুর রহমান, আটলান্টা:: সেপ্টেম্বরের ১, ২ ও ৩ তারিখে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে দিয়ে ফ্লোরিডার ফোর্ট লডারডেলে শেষ হলো বাংলাদেশি এ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা সম্মেলন ২০১২। যার সংক্ষিপ্ত নাম ফোবানা। ২০১৩ সালে ফোবানার ২৭তম সম্মেলন হচ্ছে জর্জিয়ার আটলান্টা শহরে।

মাত্র তিন ভোটের ব্যবধানে বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশন অব জর্জিয়া নিউইয়র্কের লীগ অব আমেরিকাকে পরাজিত করে আগামী ২০১৩ এ আটলন্টায় ফোবানা সম্মেলনের ২৭তম সম্মেলন আয়োজন করার গৌরব অর্জন করে।

ফোবানা সম্মেলনের তৃতীয় দিনে ফোবানার নির্বাচন কমিশনার মাহবুব রেজা রহিমের পরিচালনায় অনুষ্ঠিত এই নির্বাচনে নিউইয়র্ক থেকে আগত লীগ অব আমেরিকা এবং আটলান্টা থেকে আগত বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশন অব জর্জিয়া আগামী ২০১৩ সালের ফোবানা সম্মেলন আয়োজন করার জন্য প্রার্থীতা প্রদান করে। পরে ফোবানা সম্মেলনের প্রধান নির্বাচন কমিশনার মাহবুব রেজা রহিম গোপন ব্যালটের মাধ্যমে ৩৫জন ভোটারের ভোট গ্রহন করেন। ভোটাভুটিতে বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশন অব জর্জিয়া পায় ১৯ ভোট এবং লীগ অব আমেরিকা পায় ১৬ ভোট।

আগামী ২০১৩ সালে ফোবানা সম্মেলনের আয়োজক হতে পেরে ফোবানা সম্মেলনের কনভেনার ডিউক খান ও বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশন অব জর্জিয়ার সভাপতি জসিম উদ্দীন সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং আগামী ২০১৩ সালে জর্জিয়ায় অনুষ্ঠিতব্য ফোবানা সম্মেলনে অংশগ্রহনের জন্য প্রবাসী সবাইকে সাদর আমন্ত্রন জানান।