ঐক্যবদ্ধ ফোবানা: এবারের সম্মেলনে বসবে মোবাইল কনস্যুলেট

নিউইয়র্ক: গত সপ্তাহে ঐক্যবদ্ধ ফোবানার চেয়ারম্যান রেহান রেজা, চেয়ারম্যান এটর্নি আলমগীর, ভাইস-চেয়ারম্যান মাহমুদ মোশাররফ হোসেন এবং মেম্বার সেক্রেটারি আব্দুস সাত্তার ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আকরামুল কাদেরের সাথে এক সৌজন্য সাক্ষাৎ করেন। তারা রাষ্ট্রদূত আকরামুল কাদেরকে গত ৮ই জুন হিউস্টনে সাক্ষ্যরিত ঐতিহাসিক সমঝোতা চুক্তি – হিউস্টন একর্ড- সম্পর্কে জানান এবং এর বিভিন্ন সুফলের দিক তুলে ধরেন। নেতারা বলেন, এই চুক্তির অন্যতম প্রধান অর্জন হলো এখন থেকে যুক্তরাষ্ট্রে একটিই ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হবে। রাষ্ট্রদূত আকরামুল কাদের ফোবানার ঐক্যের সংবাদে সন্তোষ প্রকাশ করেন এবং এই ঐক্যের সাথে জড়িত সবাইকে অভিনন্দন জানান। তিনি বলেন, তিনি সবসময়েই ফোবানার ব্যাপারে আগ্রহী ছিলেন এবং এখন থেকে আরো বেশী আগ্রহী হবেন। তিনি এবং ফোবানার নেতারা একটি বিষয়ে একমত হন যে ফোবানাতে আরো অনেক বেশি স্কলার এবং ইন্টেলেকচুয়ালদের আমন্ত্রণ জানানো উচিত। তিনি ফোবানার যে কোন ব্যাপারে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা দেবার আশ্বাস দেন।

ফোবানার নেতারা এরপর রাষ্ট্রদূত আকরামুল কাদেরকে এবছর জর্জিয়ার আটলান্টা শহরে অনুষ্ঠেয় ফোবানা ২০১৩ তে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানান এবং রাষ্ট্রদূত আকরামুল কাদের সে আমন্ত্রণ গ্রহণ করেন।

রাষ্ট্রদূত এসময় বলেন, ফোবানাতে যারা আসবেন তাদের সুবিধার জন্য তিনি সেখানে ৩ দিনের মোবাইল কনসুলেট স্থাপন করবেন। রাষ্ট্রদূত আকরামুল কাদেরের এই আন্তরিকতায় ফোবানার নেতৃবৃন্দরা মুগ্ধ হন এবং তাকে ধন্যবাদ জানান।

ফোবানার আয়োজনকদের পক্ষ থেকে সকল সাংবাদিক ও মিডিয়া কর্মীদের অনুরোধ করা হয়েছে, তারা যেন ফোবানা সম্পর্কিত সকল খবর সরাসরি ফোবানার মুখপাত্র আজাদুল হক অথবা এটর্নি আলমগীরের কাছ থেকে সংগ্রহ করেন।

এবছর ফোবানা ২০১৩ সম্মেলন অনুষ্ঠিত হবে জর্জিয়ার আটলান্টা শহরের কব গ্যালেরিয়ায়| আগামী ৩০শে আগস্ট থেকে ১ সেপ্টেম্বর অনুষ্ঠেয় ফোবানা সম্পর্কে বিস্তারিত জানার জন্য ওয়েবসাইট www.fobanaonline.com অথবা সম্মেলন ওয়েবসাইট www.fobana2013.fobanaonline.com দেখার আহ্বান জানিয়েছেন তারা।
জুন ১৮, ২০১৩