মেসি পুত্রের পায়েও ফুটবল জাদু

0
8

image

বিশ্বসেরা ফুটবল তারকা লিওনেল মেসির পুত্র ফুটবল খেলতেই পারেন। আর সহজাত প্রতিভাও দেখা যেতে পারে তার পায়ে। তাই বলে মাত্র ২০ মাস বয়সেই ফুটবল নিয়ে জাদু দেখাবে জুনিয়র মেসি? হ্যাঁ, এমনটাই ঘটেছে ইতালির এক সমুদ্র সৈকতে। লিওনেল মেসির ছেলে থিয়াগো ২০ মাস বয়সেই আয়ত্বে করে ফেলেছে বল নিয়ে দৌঁড়ানোর নানা কৌশল।

ইথালির ল্যাজিও শহরের সাবাওদিয়া সমুদ্র সৈকতে গ্রীষ্মের ছুটিতে পারিবারিক ভ্রমণে বাবা মার সঙ্গে এসেছে জুনিয়র মেসি থিয়াগো। সেখানে বালিতে পূর্ণ সৈকতে বল নিয়ে অনায়াসে দৌঁড়ে বেড়াল সে।

image

গত সাপ্তাহ থেকেই মেসি ও আন্তোনেল্লা রোকুজ্জোর সঙ্গে ভ্রমণের সঙ্গী হেয়েছে সে। মেসিকে এই সময় থিয়াগোকে কোলে নিয়ে ঘুড়ে বেড়াতে দেখা গেছে। মেসি তার ছেলে থিয়াগো সম্পর্কে বলেন, ‘আমার জীবনকে পরিবর্তিত করে দিয়েছে থিয়াগো। ব্যালন ডি’আর যতটা দিয়েছে আমাকে থিয়াগো দিয়েছে তার চেয়ে বেশি।’

থিয়াগো কী তাহলে বাবার পথেই হাটবেন? বিশ্বকে মাতাবেন ফুটবল জাদুতে? সেই প্রশ্নের উত্তর খোঁজার সময় আসার অনেক আগেই সেই চিহ্ন পাওয়া গেল থিয়াগোর পা থেকে। একটি ছবিতে ধরা পড়ল বাতাসে ভাসতে থাকা বল আলতো করে রিসিভ করছে ২০ মাস বয়সী শিশুটি! সত্যিই বিস্ময় জাগানোর মত ব্যাপার।

image

বল নিয়ে ভারি বালিতে দৌঁড়ানোটা ছিল কষ্টকর। সেই কঠিন কাজটাই করে দেখালো মেসির ছেলে। দৌঁড়ানোর সময় দুই হাত উপরে তুলে ভারসাম্য রক্ষা করে থিয়াগো। আর শিশু সুলভ খেলার ছলেই জিহ্বা বের করে বল পায়ে দৌড়েছে সে। তখন তালি বাজিয়ে তাকে উৎসাহ যোগালেন মা রোকুজ্জো।

বাংলামেইল২৪ডটকম/