ফ্রেন্ডস ক্লাব টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে ২০১৪-এর সফল সমাপ্তি

ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেস, লিটল বাংলাদেশ , একুশ নিউজ মিডিয়া ,লস এঞ্জেলেসের ঐতিহ্যবাহী ক্রীড়া সংগঠন ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের ১১ বছর পূর্তি উপলক্ষে প্রথমবার আয়োজিত ফ্রেন্ডস ক্লাব টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের সফল সমাপ্তি হয়েছে। গত ২৮ সেপ্টেম্বর রবিবার মার্কিন যুক্তরাষ্ট্রের সেরা ক্রিকেট মাঠ সাউদার্ন ক্যালিফোর্ণিয়ার উডলী ক্রিকেট মাঠে দুপুরে একমাত্র টুর্নামেন্টে স্থানীয় বাংলাদেশের দল এল এ বেঙ্গল স্থানীয় পাকিস্তানী প্রথম ডিভিশনের দল প্যাগাসাসকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বিজয়ী দলের আন্না ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হন।


এল এ বেঙ্গলের খেলোয়াররা হচ্ছেন, আহমেদ এইচ (অধিনায়ক) নাদিম, রায়হান, তানিন, ইরতিয়াজ, তাওহীদ, ফাইয়াজ, আনজিন, সজীব, আমান উল্লাহ ও ইমারান।
প্যাগাসাস দলের পক্ষে খেলেন, নাজীম সিরাজী (অধিনায়ক), জাফর অসীম, হায়দার রেজা, আরমান আহমেদ, অভিষেক ভি, মোহাম্মদ মুকাদ্দাম, ভিনোদ গুরু, ইব্রাহিম মুরাদ, সালমান আহমেদ, দুলিয়ান পি ও মুবারক।

অনুষ্ঠানে সংগঠনের চেয়ারম্যান এম কে জামানের সভাপতিত্বে ও কালচারাল সম্পাদক শাহিন রশিদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশইউএসএনিউজ২৪.কম সম্পাদক মন্ডলীর সভাপতি ও গেম স্পন্সর মোয়াজ্জেম হোসেন চৌধুরী।

শেষে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোয়াজ্জেম হোসেন চৌধুরী বলেন, খেলাধুলা সুন্দর ও মননশীল সমাজ গঠনে সহায়ক হিসেবে কাজ করে। যারা এ ধরনের আয়োজন করে যাচ্ছেন, তারা সত্যিকার অর্থে সমাজের কল্যাণ করছেন।

খেলায় উপস্থিত ছিলেন ফ্রেন্ডস্ ক্লাব অব লস্ এঞ্জেলেস ক্লাবের প্রেসিডেন্ট ফেরদৌস খান, সাধারণ সম্পাদক মোঃ হিলটন, সাংগঠনিক সম্পাদক মোঃ শহীদ, একুশ নিউজ মিডিয়ার প্রধান সম্পাদক জাহান হাসান, মোবারক হোসেন, শামস চৌধুরী প্রমুখ। প্রবাসী অনেক ক্রিকেট প্রেমীরা ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেস আয়োজিত প্রথম টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে যোগ দেন।

উল্লেখ্য যে, ক্রিকেটে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার একটি সমৃদ্ধ ইতিহাস রয়েছে। ১৮৯০ সন থেকে দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় ক্রিকেট খেলা শুরু হয়। উডলী ক্রিকেটডোম একটি বহুবিচিত্র সংস্কৃতি মিলনমেলায় পরিণত হয়েছে। ভারত, পাকিস্তান, বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং সাবেক ব্রিটিশ সাম্রাজ্য থেকে অন্যান্য দেশ থেকে পাঁচ বিভাগে প্রায় ৫০টি দল এই উডলী ক্রিকেট মাঠে নিয়মিত ক্রিকেট খেলে।

প্রবাসী বাংলাদেশীদের এই সংগঠন প্রতিবছর বিভিন্ন টুর্নামন্টের আয়োজন করে আসছেন। ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেস অত্যন্ত সাফল্যের সাথে দীর্ঘ ১১ বৎসর নতুন প্রজন্মদের নিয়ে বিভিন্ন খেলাধুলার আয়োজন করে আসছে।

ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের এই টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের উদ্যোগ অনেক টীমের মাঝে উৎসুক্য সৃষ্টি করেছে।

ছবিঃ https://www.facebook.com/groups/1510386269199398/