‘প্রবাসী লস এঞ্জেলেসবাসীর প্রত্যাশা আরও বহুগুণ বাড়িয়ে দিয়েছেন ড. মুহাম্মদ ইউনূস’

‘প্রবাসী লস এঞ্জেলেসবাসীর প্রত্যাশা আরও বহুগুণ বাড়িয়ে দিয়েছেন ‘
 Dr Muhammad Younus Ekush News Media Los Angeles 1818 266 7539 -2নিজস্ব সংবাদদাতাঃ
গত ২২শে নভেম্বর,২০১৪ ইউনিভার্সেল সিটির শেরাটন ইউনিভার্সেল হোটেলে বক্তব্য রাখেন বাংলাদেশের নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। অনুষ্ঠানটির সূচনা পর্বে ছিল লস এঞ্জেলেস সিটি মেয়র এরিক গার্সেটির শুভেচ্ছা বাণী। ‘লিটল বাংলাদেশ’ প্রতিষ্ঠায় যাঁর ভূমিকা ছিল অন্যন্য। ভিডিও বার্তায় তিনি বাংলাদেশ কমিউনিটি সহ ড. মুহাম্মদ ইউনূসের নিরবিচ্ছিন্ন সফলতা কামনা করেন। তার পক্ষে উপস্থিত ছিলেন লস এঞ্জেলেস সিটির ডেপুটি মেয়র রিক কোল। অনুষ্ঠানে আতোজকরা ড. মুহাম্মদ ইউনূসকে ‘লিটল বাংলাদেশ’ এর অনারারী গভর্নর জেনারেল হিসেবে ঘোষনা দেন। স্বাগত বক্তব্য রাখেন লিটল বাংলাদেশ ইমপ্রুভমেন্ট ইনক এর এক্সিকিউটিভ ডিরেক্টর ও  লিটল বাংলাদেশ অন্যতম উদ্যোক্তা ও লস এঞ্জেলেস সিটির কমিশনার মজিব সিদ্দিকী।  অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ক্যালিফোর্নিয়ার  ডেমোক্র্যাটিক  কংগ্রেস সদস্য জুডি চু।
Dr Muhammad Younus Ekush News Media Los Angeles 1818 266 7539 -3লিটল বাংলাদেশ ইমপ্রুভমেন্ড ইনক আয়োজিত ‘লিটল বাংলাদেশ’ এর ৪র্থ বার্ষিকী উৎযাপন উপলক্ষে এ অনুষ্ঠানে ড: মুহাম্মদ ইউনূস মুলত সোশ্যাল বিজনেস, গ্রামীন ব্যাঙ্ক ও দরিদ্র বিমোচনে বাংলাদেশ সহ সারা বিশ্বে তাঁর বিভিন্ন কার্যক্রমের বিষয়ে আলোকপাত করেন। আলোচনা পর্বে শিশু ও নারী শিক্ষা,স্বাস্থ্যসেবা, কর্মসংস্থান সহ বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে যুবসমাজ তথা নতুন প্রজন্মের ভূমিকার উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন।
Screenshot_12তিনি বলেন, সত্তরের দশকে মাত্র ২৭ ডলার পুঁজি নিয়ে যাত্রা শুরু হওয়া গ্রামীন ব্যাঙ্কের সেবা আজ বাংলাদেশের গন্ডি পেরিয়ে এশিয়া, আফ্রিকা, ইউরোপ এবং আমেরিকার দারিদ্র্যপীড়িত ও সুফলবঞ্চিত মানুষের মাঝেও পৌঁছে গেছে। এমনকি লস এঞ্জেলসের বয়েল হাইটস সহ আরও দু’একটি এলাকাও গ্রামীন ব্যাঙ্ক এর শাখা রয়েছে বলেও তিনি জানান।
‘ডিনার এন্ড ডায়ালগ উইথ ড: মুহাম্মদ ইউনূস’ নামক এই আলোচনা অনুষ্ঠানটিতে বৃহত্তর লস এঞ্জেলেসের Screenshot_11প্রবাসী বাংলাদেশী,ভারতীয়,এশিয়ান এবং আমেরিকান অতিথিবৃন্দের শতস্ফুর্ত উপস্থিতি ছিল সত্যিই লক্ষনীয়। এ উপলক্ষে ‘আমার ভূবন’ নামক একটি স্মরণিকা প্রকাশ করা হয়। অনুষ্ঠান শেষে অতিথিদের নৈশভোজে আপ্যায়িত করা হয়। এ সময় অতিথিরা উপভোগ করছিলেন ‘লস এঞ্জেলেস’ বসবাসরত প্রবাসীদের গৌরব ও উৎসবের প্রামান্যচিত্র। ‘লিটল বাংলাদেশ ইমপ্রুভমেন্ট ইনক’ আয়োজিত  সফল এ অনুষ্ঠানটিতে নিরলস প্রয়াস ও নিষ্ঠা দিয়ে কাজ করেছেন জনাব মোসলেম খান, জেসমিন খান, মজিব সিদ্দিকী, মেজর সাইফ কুতুবী, মিখায়েল খান, ডাঃ সিরাজুল্লাহ সহ কমিউনিটির সম্মানিত ব্যাক্তিবর্গ।Screenshot_10 ভবিষ্যতে ‘লিটল বাংলাদেশ’ এর স্বপ্ন বাস্তবায়নের ধারাবাহিকতায় বহুমাত্রিক সহযোগিতার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে তাঁর কাছে লস এঞ্জেলেসবাসীর প্রত্যাশা আরও বহুগুণ বাড়িয়ে দিয়েছেন বাংলাদেশ তথা চট্টলার কৃতি সন্তান নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।