আজ প্রথম মাঠে নামছে বাংলাদেশ “এ” দল

আজ প্রথম মাঠে নামছে বাংলাদেশ “এ” দল
দক্ষিণ আফ্রিকা সফরে আজ নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামছে বাংলাদেশ ‘এ’ ক্রিকেট দল। দক্ষিণ আফ্রিকার আইরেনে ভিলেজার্স ক্লাবের বিপক্ষে সীমিত ওভারের ম্যাচ খেলবে বাংলাদেশ।

বুধবার দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরের জন্য দেশ ছাড়ে বাংলাদেশ ‘এ’ দল। সফরে প্রোটিয়াদের বিপক্ষে প্রথম খেলবে বাংলাদেশ। আইরেনে ভিলেজার্সের বিপক্ষে ম্যাচ দিয়ে সফর শুরু করবে তারা। এই সফরে আইরেনে ভিলেজার্সের বিপক্ষে দু’টি একদিনের ম্যাচ ও একটি তিনদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ। এ ছাড়া গোতেং স্ট্রাইকার্সের বিপক্ষে সীমিত ওভারের ম্যাচ দিয়ে দক্ষিণ আফ্রিকা সফর শেষ করবে শুভাগতর দল।

দক্ষিণ আফ্রিকা সফর শেষে ৩০ অক্টোবর জিম্বাবুয়ে উড়ে যাবে বাংলাদেশ। সেখানে জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দু’টি চারদিনের ম্যাচ খেলবে সফরকারী বাংলাদেশ ‘এ’ দল। তিনটি ওয়ানডে হবে ২, ৪ ও ৬ নভেম্বর। আর দু’টি চারদিনের ম্যাচ হবে যথাক্রমে ৯ ও ১৫ নভেম্বর।

দেশ ছাড়ার আগে দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের সফর নিয়ে এক সংবাদ সম্মেলনে দলের অধিনায়ক শুভাগত হোম বলেন, ‘দক্ষিণ আফ্রিকার সফরটি আমাদের কাছে প্রস্তুতির সিরিজ। আসল হচ্ছে জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে ম্যাচগুলো। একদিনের ও চারদিনের দু’টি সিরিজই জিততে চাই আমরা।’

বাংলাদেশ ‘এ’ স্কোয়াড: শুভাগত হোম (অধিনায়ক), সৌম্য সরকার (সহ-অধিনায়ক), সাদমান ইসলাম, রনি তালুকদার, লিটন কুমার দাস, সাব্বির রহমান, মুসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদুল হাসান, মোহাম্মদ মিথুন, কামরুল ইসলাম রাব্বি, মোহাম্মদ শহীদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরি রাহি, সাকলাইন সজীব, জুবায়ের হোসেন ও তাইজুল ইসলাম।