স্বামীসহ ভোট দিলেন হিলারি – ট্রাম্প ভোট দিলেন ম্যানহাটনে

স্বামীসহ ভোট দিলেন হিলারি 

অনলাইন ডেস্ক: চলছে ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। স্বামী সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনকে নিয়ে ভোট দিয়েছেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটন। স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৮টায় তার বাড়ির কাছাকাছি চাপ্পাকোয়ার একটি বুথে ভোট দেন।

স্বামীসহ হিলারি ভোটকেন্দ্রে উপস্থিত হলে গণমাধ্যমকর্মীসহ উৎসুক জনতা ঘিরে ধরে। সবাই ‘ম্যাডাম প্রেসিডেন্ট’ বলে চিৎকার করতে থাকেন। হিলারি এ সময় হাসতে হাসতে সমর্থকদের হাত নেড়ে অভিবাদন জানান। এর আগে স্থানীয় সময় সকাল ৬টায় ভোট গ্রহণ শুরু হয়।
 

 

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দেওয়ার জন্য ব্যালট পেপার সংগ্রহ করছেন রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় মঙ্গলবার সকালে ম্যানহাটনের একটি কেন্দ্রে ভোট দেন তিনি। এ সময় ট্রাম্পের সঙ্গে ছিল স্ত্রী মেলানিয়া ও মেয়ে ইভাঙ্কা। তাঁরাও একই কেন্দ্রে ভোট দেন। ছবি: এএফপি
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দেওয়ার জন্য ব্যালট পেপার সংগ্রহ করছেন রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় মঙ্গলবার সকালে ম্যানহাটনের একটি কেন্দ্রে ভোট দেন তিনি। এ সময় ট্রাম্পের সঙ্গে ছিল স্ত্রী মেলানিয়া ও মেয়ে ইভাঙ্কা। তাঁরাও একই কেন্দ্রে ভোট দেন। ছবি: এএফপি

 

ট্রাম্প ভোট দিলেন ম্যানহাটনে

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে নিজের ভোট দিয়েছেন রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় মঙ্গলবার সকালে ম্যানহাটনের একটি কেন্দ্রে ভোট দেন তিনি।
ভোট দেওয়ার সময় ট্রাম্পের সঙ্গে ছিল স্ত্রী মেলানিয়া ও মেয়ে ইভাঙ্কা। তাঁরাও একই কেন্দ্রে ভোট দেন। এর আগে ট্রাম্প স্ত্রী ও মেয়েকে নিয়ে ‘ট্রাম্প টাওয়ার’ থেকে বেরিয়ে মোটর গাড়িযোগে ভোট কেন্দ্রে পৌঁছান। ভোট কেন্দ্রে দুই শিশুর সঙ্গে ‘হাই ফাইভ’ করে ট্রাম্প।
ভোট দিয়ে বেরিয়ে ট্রাম্প সাংবাদিকদের বলেন, ‘খুব ভালো। এখন সবকিছু খুব ভালো অবস্থায় রয়েছে।

যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার স্থানীয় সময় সকাল ছয়টা থেকে শুরু হলো প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণ। দেশের ৪৫তম প্রেসিডেন্ট বেছে নেওয়ার জন্য ভোট দিচ্ছেন মার্কিনরা। ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটন, নাকি রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প বাসিন্দা হবেন হোয়াইট হাউসের—তা নির্ধারণে চলছে ভোট গ্রহণ। ছবিতে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের খণ্ডচিত্র— ছবি এপি, এ এফ পি

 

ছবি: এএফপিহিলারি ক্লিনটন নিউইয়র্কে নিজের ভোট দেন। ভোট দেওয়ার পর সমর্থকদের অভিবাদনের জবাব দিচ্ছেন তিনি। 

ছবি: এএফপিএই শিশুটির মা ডোনাল্ড ট্রাম্পের সমর্থক। মায়ের দেখাদেখি সে–ও ট্রাম্প-সমর্থক। ছবিটি কানেটিকাটের।
ছবি: এএফপিভোটকেন্দ্রের এই ছবিটি কানেটিকাটের গ্রিনউইচ হাই স্কুলের। 
ছবি: এএফপিনিউইয়র্কে ভোট দেওয়ার পর সমর্থকদের সঙ্গে কথা বলছেন হিলারি ক্লিনটন ও তাঁর স্বামী সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। 
ছবি: এএফপিনর্থ ক্যারোলাইনার ভোটকেন্দ্রের চিত্র এটি। 
ছবি: এএফপিকীভাবে ভোট দিতে হবে, তার নমুনা লেখা কাগজ। ছবিটি নর্থ ক্যারোলাইনার। 
ছবি: এএফপিভোট দেওয়ায় ব্যস্ত এক বৃদ্ধ। ছবিটি ভার্জিনিয়ার। 
ছবি: রয়টার্সভার্জিনিয়ার পটোম্যাক মিডল স্কুল কেন্দ্রে সকাল ছয়টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত ভোট দেওয়া যাবে—সে কথাই লেখা আছে। 
ছবি: এএফপিমিজৌরিতে ভোট দেওয়ার জন্য শেষরাত থেকে লম্বা সারিতে ভোটারদের অপেক্ষা। 
ছবি: রয়টার্সনিজের ভোটাধিকার প্রয়োগ করেছেন—সে কথাই জানান দিচ্ছেন এই ভোটার। ছবিটি সাউথ ক্যারোলাইনার।
ছবি: এএফপিপেনসিলভানিয়ায় শেষ নির্বাচনী প্রচারে হিলারি ক্লিনটনের সঙ্গে ছিলেন তাঁর স্বামী সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন, মেয়ে চেলসি ক্লিনটন, বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওবামা। 
ছবি: এএফপিপরিবারের সদস্যদের নিয়ে নিউ হ্যাম্পশায়ারে শেষ নির্বাচনী প্রচারে ডোনাল্ড ট্রাম্প।

ছবি: এএফপি
হিলারি ক্লিনটন প্রেসিডেন্ট নির্বাচিত হলে এটি হবে ঐতিহাসিক ছবি। তখন বলা হবে, এক ফ্রেমে বন্দী বর্তমান ও সাবেক প্রেসিডেন্ট।  ছবিঃ এপি , এএফপি, প্রথম আলো