ক্যালিফোর্ণিয়া মাতাচ্ছেন বাপ্পী লাহিড়ী

ক্যালিফোর্ণিয়া মাতিয়ে চলছেন বাপ্পী লাহিড়ী
বাপ্পি লাহিড়ী বাপ্পি লাহিড়ী হলিউডে সদ্য মুক্তিপ্রাপ্ত জেমস গান পরিচালিত ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি ভলিউম টু’তে ব্যবহৃত ‘ঝুম ঝুম ঝুম বাবা’গানের সংগীতশিল্পী বাপ্পী লাহিড়ীর মনমাতানো ষ্টেজ শো অনুষ্ঠিত হয় গত ৭ই মে ২০১৭ তে ক্যালিফোর্ণিয়ার সান লুইস অবিসপোতে । উপচে পড়া দর্শক-স্রোতার সমাগমে সবাই উপভোগ করেন বাপ্পী লাহিড়ী শো।

অন্যদিকে গত ২৩ এপ্রিল ২০১৭তে অনুষ্ঠিত লস এঞ্জেলেসের আরাতানি জাপান আমেরিকা থিয়েটার গান গেয়ে মাতালেন উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী বাপ্পী লাহিড়ী।
জীবন্ত কিংবদন্তি সঙ্গীত শিল্পী বাপ্পী লাহিড়ীর সঙ্গীত জীবনের ৪৫ বছর উদযাপন উপলক্ষে বাংলাদেশী প্রমোটার সঙ্গীত শিল্পী মাহতাব আজমির আয়োজনের ইন্ডিয়ান আইডল ও স্থানীয় ডান্স গ্রুপের পরিবেশনা শেষে ‘চির দিনই তুমি যে আমার, যুগে যুগে আমি তোমারই’, ‘ও সোনা, ও সোনা’, ‘ও সুন্দরী কোথায় গেলে এদিকে একটু মনটা দিয়ে যাও’, ‘ও লা লা ও লা লা’, ‘আই এম এ ডিস্কো ড্যান্সার’ প্রভৃতি জননন্দিত গান গেয়ে লস এঞ্জেলেসবাসীদের মুগ্ধ করেন খ্যাতিমান এ শিল্পী।

মঞ্চে উঠে জনপ্রিয় এ শিল্পী বলে ওঠেন, ‘আমার বাবার বাড়ি পাবনা সিরাজগঞ্জ, তাই আমি বাঙালি, আমি বাংলাকে ভালোবাসি, ভালোবাসি এই দেশের মানুষকে, আমি গর্বিত, অবিভূত এই বাংলার জন্য’। তিনি বলেন, “বাংলা ও বাঙালি আমার ভালোবাসা, রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলাম আমার প্রেরণা”। সে সময় দর্শকদের আনন্দের মাত্রা দ্বিগুন হয়ে ওঠে। এরপরই শিল্পী সুমধুর কণ্ঠে একে একে গেয়ে শোনান নিজের জনপ্রিয় গানগুলো। সাজিয়া হক মিমির উপস্থাপনায় অনুষ্ঠানে সঙ্গীত শিল্পী মাহতাব আজমি, বাপ্পী লাহিড়ীর ছেলে বাপ্পা লাহিড়ী ও স্থানীয় ব্যান্ডের আল আমিন বাবু , খাজা মইন উদ্দীন পপসি, লাকী ইসলাম এবং শাহীন রশীদ অংশগ্রহন করেন।


স্থানীয় বাংলাদেশী ছাড়াও প্রচুর ভারতীয়রা এই জমজমাট অনুষ্ঠান উপভোগ করেন।

আগামী শনিবার ১৩ই মে ক্যালিফোর্নিয়ার সিলিকন ভ্যালীর সান হোসে, ২০ শে মে আটলান্টা এবং ২১শে মে ম্যারিল্যান্ডে বাপ্পী লাহিড়ীর কনসার্ট অনুুুষ্ঠিত হবে। সেখানে বাপ্পী লাহিড়ীর ছেলে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ড্রামার বাপ্পা লাহিড়ী সাথে প্রবাসে বাংলাদেশী জনপ্রিয় রকার মাহতাব আজমী ও পারফর্ম করবেন।