আদিব হাসনাতের অকাল মৃত্যুতে ক্যালিফোর্নিয়া ষ্টেট সিনেটে শোক প্রকাশ ও তার সম্মানে অধিবেশন মূলতবী (ভিডিও)

স্যাক্রামেন্টো,১১মে, ২০১৭: ক্যালিফোর্নিয়ার ফুলারটনের ডেমোক্রেটিক ষ্টেট সিনেটর জস নিউম্যান আদিব হাসনাতের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং তার সম্মানে অধিবেশন মূলতবী ঘোষনা করে বলেছেন, অল আমেরিকান বাংলাদেশী আদিব হাসনাতের মৃত্যুতে দেশ একজন সম্ভাবনাময় ভবিষ্যৎ প্রতিনিধি হারালো। 

Californina State senate adjourned in memory of All American Bangladeshi Adib Hasnat.

[youtube=https://youtu.be/WIeBvLy9Rzo]

অকালে চলে গেলো সবার প্রিয় আদিবঃ শোক সংবাদ
লস এঞ্জেলেসের ১০ ফ্রীওয়েতে সড়ক দুর্ঘটনায় আদিব হাসনাত (২০) নামের এক তরুণ নিহত হয়েছেন।

স্থানীয় সময়ের ৭ই মে রবিবারে রাত একটার দিকে এ দুর্ঘটনা ঘটে। দাওয়াত খেয়ে বাসায় যাবার পথে ১০ ফ্রীওয়ের ভিয়া ভারডে অফর‍্যাম্পের কাছাকাছি একাধিক গাড়ির সংঘর্ষে আদিবের গাড়ী ক্ষতিগ্রস্থ হয়। দুর্ঘটনার পর গাড়ী থেকেই আদিব ৯১১ কল সহ বন্ধু ও বাবাকে ফোন করে খবর দেয়। তারপর ফ্রীওয়েতে গাড়ীর ক্ষতি দেখার জন্য বাইরে আসলে দ্রুতগতিতে আরেকটি গাড়ী তাকে সজোরে আঘাত করলে আদিব তক্ষনাৎ মৃত্যুর কোলে ঢলে পড়ে।

আদিব হাসনাতের জন্ম লস এঞ্জেলেসে এবং বাবার নাম হাবিব হাসনাত বাদল ও মাতার নাম আকলিমা হাসনাত মিলি। বাংলাদেশে তাদের বাড়ি চট্টগ্রামে।
অনেক বছর সাধনা করে আদিব হাসনাত তাদের কোলে আসে। তার এই বছর ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া আরভাইনে যাওয়ার কথা ছিলো। একমাত্র সন্তান আদিবকে হারিয়ে তার পিতা-মাতা নিশ্চল নিথর হয়ে পড়েছেন শোকে। আদিবের এই অকাল প্রস্থানে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। নতুন প্রজন্মের মাঝে প্রচন্ড প্রাণশক্তি নিয়ে সদা হাস্যোজ্জ্বল আদিব প্রেরণা যোগাতেন। 
মরহুমের নামাজের জানাজা গত বুধবার আসুজায় মসজিদ আল ফাতিহাতে অনুষ্ঠিত হয়।
জানাজার পরে মনরোভিয়ার লাইভ ওক মরচুয়ারীতে দাফন করা হয়। পরিবার ও কমিনিটির সবাই আদিবের জন্য দোয়া চেয়েছেন।

সতর্কতা: ফ্রীওয়েতে কোন দূর্ঘটনা ঘটলে আইনপ্রয়োগ সংস্থা, এ্যাম্বুলেন্স বা সাহায্যকারী কেউ না আসার আগে যেন গাড়ী থেকে কেউ না নামে, যদি না গাড়ীতে আগুন লেগে যায়। এভাবে যেন আর কোন মায়ের বুক খালি না হয়।