ক্যালিফোর্ণিয়ায় আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো আওয়ামী লীগের সহযোগী সংগঠন ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগ

ক্যালিফোর্ণিয়ায় আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো আওয়ামী লীগের সহযোগী সংগঠন ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগঃ

স্বাগত বক্তব্য দিচ্ছেন নবগঠিত ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগের আহবায়িকা শাহানা পারভিন

ক্যালিফোর্ণিয়ায় আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো আওয়ামী লীগের সহযোগী সংগঠন ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগ। আহাবায়ক কমিটির প্রধান হয়েছেন শাহানা পারভীন। যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মমতাজ শাহনাজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সংগঠনটির অনুমোদন দেন।

গত রোববার ২১ মে সন্ধ্যায় লস এঞ্জেলেসের কিং অব ইন্ডীয়া রেষ্টুরেন্টে ক্যালিফোর্নীয়া স্টেট আওয়ামীলীগের এক সাড়ম্ভরপূর্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে ক্যালিফোর্নীয়া স্টেট মহিলা আওয়ামীলীগের কমিটি ঘোষণা করা হয়। বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব, কবি ও উপস্থাপিকা শাহানা পারভিনকে আহ্বায়ক করে ১৯ সদস্য বিশিষ্ট আহ্ববায়ক কমিটি গঠন করা হয়েছে।

ক্যালিফোর্নীয়া স্টেট আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মিজান শাহীন সহযোগী সংগঠনের আহবায়ক কমিটি ঘোষণা করেন। গঠিত কমিটিতে অন্যান্যের মধ্যে যুগ্ম আহ্ববায়ক হিসাবে আছেন, মমতাজ জাহান, হাবীবা মঞ্জুর, সামীয়া আলম বৈশাখী, রওশন চৌধুরী খুশবু, রুমানা লাকি, খোরশেদা আক্তার ও তৃষ্ণা ভাওয়াল। সদস্য হিসাবে মনিকা আহমেদ, ফারজানা হাসান কেয়া, রোমানা চৌধুরী (তিথী), শাহিদা হক মুন্নি, অনিকা তুবা, রটনা হোসেন, শাহিদা বাতেন, সান্ত্বনা মণ্ডল, মুন্না করিম, হোসনে আরা, মুন্নি রশিদ, রাহিমা আক্তার শেলী।

যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মমতাজ শাহনাজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেন।

ক্যালিফোর্নীয়া ষ্টেট মহিলা আওয়ামীলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্রকরে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামীলীগ, আওয়ামী যুবলীগ, ছাত্রলীগসহ সব অংগ ও সহযোগী সংগঠনের সদস্য নেতা কর্মিদের উপস্থিতিতে যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মমতাজ শাহনাজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন এবং প্রস্তাবিত কমিটিকে অনুমোদন দেন। তারপর ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামীলীগ ও যুবলীগের সদস্যরা ফুলের তোড়া দিয়ে মহিলা আওয়ামীলীগের সকল সদস্যকে স্বাগত জানায়।

ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামীলীগের সভাপতি শফিক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা পরিচালনা করেন সহসভাপতি মিজান শাহিন।

পবিত্র কোরআন বাইবেল ও গীতা থেকে পাঠ করে শোনান বীর মুক্তিযোদ্ধা ও সংগঠনের ভাইস প্রেসিডেন্ট মিয়া আব্দুর রব। অতিথী হিসাবে বক্তব্য দেন ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামীলীগের উপদেষ্টা ও সাবেক সভাপতি জনাব সোহেল রহমান বাদল, সংগঠনের কর্মঠ ও সফল সাধারণ সম্পাদক ডাঃ রবী আলম, লস এঞ্জেলেস সিটি আওয়ামীলীগের সভাপতি মাহতাব উদ্দিন টিপু ও সদ্য গঠিত আওয়ামী যুব লীগের আহ্বায়ক সুবর্ন নন্দী তাপস ও নবগঠিত মহিলা আওয়ামীলীগের আহ্বায়ক শাহানা পারভিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হাসিনা বানু, নুরুন্নাহার আলম, বীর মুক্তিযোদ্ধা, প্রকাশনা প্রতিষ্ঠান বিদ্যা প্রকাশের কর্নধার ও নবগঠিত সাংস্কৃতিক সংগঠন ক্রান্তির প্রধান সংগঠক মজিবর রহমান খোকা, ছাত্র লীগের সভাপতি শওকাত চৌধুরী, আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক সায়েদ একরামুল হক বাবু, জাকির খান, বীর মুক্তিযোদ্ধা সরদার আব্দুল খালেক ও স্টেট আওয়ামিলীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা মিয়া আব্দুর রব ও আলী আহমেদ ফারিশ।

ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামীলীগ ফুলের তোড়া দিয়ে মহিলা আওয়ামীলীগের সকল সদস্যকে স্বাগত জানাচ্ছেন।

উক্ত অনুষ্ঠানে বিশিষ্ট কম্যুনিটি নেতা, ষ্টেট আওয়ামীলীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো: শামীম হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদিকা ডাঃ মাহমুদা আলম কলি, ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের চেয়ারম্যান এমকে জামান, প্রতিষ্ঠাতা শফিউল আলম বাবু , একুশে নিউজ মিডিয়ার প্রধান জাহান হাসান, সহ সম্পাদক সাইফুল আলম চৌধুরী, এটিএন বাংলার লস এঞ্জেলেস প্রতিনিধি লস্কর মামুন, ইঞ্জিনিয়ার শফিক রহমান, আতিক রহমান, কম্যুনিটি এক্টিভিষ্ট ফারহানা সাঈদসহ লস এঞ্জেলেস প্রবাসী বাংলাদেশি কম্যুনিটির গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। আওয়ামী পরিবারের অনেকেই এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে নবগঠিত ক্যালিফোর্ণিয়া ষ্টেট মহিলা আওয়ামী লীগের কার্য্যকরী সদস্যের স্বাগত জানান।  পূর্বে গঠিত যুবলীগ ও সদ্য গঠিত মহিলা আওয়ামীলীগের মধ্যদিয়ে কম্যুনিটীতে আওয়ামী লীগ শক্তিশালী সংগঠন নিজেকে বিকশিত করল।

ক্যালিফোর্নীয়া ষ্টেট যুবলীগের সদস্যরা ফুলের তোড়া দিয়ে মহিলা আওয়ামীলীগের সকল সদস্যকে অভিনন্দন জানাচ্ছেন।