শুধুমাত্র ঈদের ছুটিতেই ঝরলো ৫৪ প্রাণ

শুধুমাত্র ঈদের ছুটিতেই ঝরলো ৫৪ প্রাণ

কোনো কিছুতেই থামানো যাচ্ছেনা সড়কে মৃত্যু মিছিল। শুধুমাত্র ঈদের ছুটির পাঁচ দিনেই ঝরলো ৫৪ প্রাণ। যার মধ্যে আজ নাটোরে যাত্রীবাহী বাসের ধাক্কায় লেগুনার শিশু ও নারীসহ নিহত হয়েছেন ১৪ জন। দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১১ জন। এক পথচারীকে সাইড দিতে গিয়েই এ দুর্ঘটনা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এদিকে দুর্ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

শনিবার (২৫ আগস্ট) বিকেলে, পাবনা থেকে যাত্রী নিয়ে বগুড়া যাচ্ছিলো চ্যালেঞ্জার পরিবহনের একটি বাস। নাটোর-পাবনা মহাসড়কের লালপুর উপজেলার কদম চিলান এলাকায়, পাবনাগামী লেগুনার সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষ হয়।

এসময় নিয়ন্ত্রণ হারিয়ে লেগুনা ও বাস সড়কের পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুই শিশু ও ৫ নারীসহ লেগুনার ১০ যাত্রী নিহত হন। দুর্ঘটনায় বাসের আট যাত্রীসহ আহত হন ১৫ জন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ উদ্ধারকাজ শুরু করে।

ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে নেয়া হলে আরো চারজনের মৃত্যু হয়। অবস্থা গুরুতর হওয়ায় ২ জনকে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেলে স্থানান্তর করা হয়।

দুর্ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। আগামী চার কার্য দিবসের মধ্যে তাদেরকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এছাড়া, দুর্ঘটনায় নিহত ও আহতদের আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।