সাজুন নিজের জন্য

সাজুন নিজের জন্য

কাজল কেয়া

 মেয়েরা সাজতে পছন্দ করে– এটা খুব সাধারণ কথা। যারা আবার খুব বেশি নিজেকে সাজাতে পছন্দ করেন তাদের নিয়ে কখনো কখনো ঠাট্টা তামাশা করে থাকেন অনেকে।

কিন্তু নিজেকে সুন্দর করে সাজানোর উদ্দেশ্য কি সব সময় লোক দেখানো, নাকি এটা নিজের জন্যও। কারণ সাজগোজের পর সবার আগে আয়নার সামনে দাঁড়িয়ে আমরা বিচার করি, দেখি কেমন লাগছে নিজেকে, ভালো লাগলে আপনমনেই হাসি ফুটে ওঠে মুখে। আসলে নিজেকে ভালো লাগলেই মনে শান্তি আসে।

আগে তমার মন খুব খারাপ থাকলে বা কেউ তাকে বকাঝকা করলে ঘরের দড়জা বন্ধ করে মনমতো সাজতো। এজন্য অবশ্য তমাকে কটু কথা শুনতে হতো মাঝে মধ্যে। তাতে কি, নিজের হাতে সাজানো মুখটি দেখে মনতো ভালো হয়ে যেত।

সোন্দর্য পিপাসু নারীদের কাছে বিউটি পার্লার খুব গুরুত্ব বহন করে। নিজেকে সাজাতে সময় পেলেই অনেকে চলে যান পার্লারে। আর কোনো উৎসব বা অনুষ্ঠান হলে তো কথাই নেই। তবে চেহারা সঙ্গে সামঞ্জস্য রেখে যদি না সাজেন তাহলে হয়তো হিতে বিপরীত হয়ে যেতে পারে। তাই সাজার আগে ‌একটু ভেবে নেবেন চেহারা, পোশাক এবং উৎসবের সঙ্গে কীভাবে সাজলে নিজের কাছেতো বটেই অন্যের কাছে ভালোলাগবে।

তবে সব সময় যে শুধু উৎসব বা অনুষ্ঠানের জন্য সাজবেন তা নয়, মাঝে মাঝে একটু সময় বের করে নিজের জন্য সাজুন। নিজেকে ভালোবাসুন, একটু সময় একান্তই নিজের জন্য রাখুন। দেখবেন আপনার কাছে আপনি কত মূল্যবান, কত আপন।