ইমরান-পড়শীর কণ্ঠে হিন্দি ভাষার গান

 কথায় আছে সংগীতের কোনো ভাষা নেই। যে কোনো ভাষার সংগীতই যে কারো মনে দাগ কাটতে পারে। বিশ্বের অনেক নামিদামী শিল্পীই নিজ ভাষার বাইরে অন্য ভাষায় গান করেছেন। এবার তেমনটাই যেনো করলেন বাংলাদেশের এই প্রজন্মের দুই গায়ক-গায়িকা ইমরান ও পড়শী। হিন্দি ভাষায় একটি গানে কণ্ঠ দিলেন তাঁরা। আসছে ঈদে প্রকাশিত্য পড়শীর তৃতীয় একক ‘পড়শী-থ্রি’তে থাকছে এ গানটি। গানটির কথা লিখেছেন খোদ মুম্বাইয়ের গীতিকার জোনায়েদ ওয়াসি।

সম্প্রতি ইমরানের স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়েছে। এ প্রসঙ্গে পড়শী বিডি টুয়েন্টিফোল লাইভ ডট কমকে বলেন, ‘নিজ ভাষার পাশাপাশি অন্য ভাষাতেও গান করার ইচ্ছা ছিল আগ থেকেই। বলতে পারেন এটা এক ধরনের কৌতুহল। সেই ইচ্ছা এবার পূরণ হওয়ায় ভালো লাগছে। মুম্বাইয়ের গীতিকার জোনায়েদ ওয়াসির সঙ্গে আমাদের যোগাযোগ আছে। মূলত তাঁর উৎসাহেই গানটি করার সাহস পেয়েছি। আশাকরি সবার ভালো লাগবে।’ পড়শী আরো বলেন, ‘বাংলাদেশের মানুষও কিন্তু প্রচুর হিন্দি গান শোনে। আমাদের কণ্ঠে শুনলে নিশ্চই তাঁরাও অন্যরকম একটা আনন্দ পাবেন। মুম্বাইয়ের বিভিন্ন এফএমে গানটি প্রচার করবেন বলেও আমাদের কথা দিয়েছেন জোনায়েদ ওয়াসি’।

ইমরান বলেন, ‘গানটি করতে গিয়ে অন্যরকম একটা অভিজ্ঞতা হয়েছে। মজায় মজায় কাজটি শেষ করেছি। এবার দেখার বিষয় শ্রোতারা গানটিকে কিভাবে গ্রহণ করেন। আমরা কিন্তু আশাবাদী।’