চট্টগ্রামের মন্ত্রী-এমপিরা পেলেন ৪শ পিস করে শাড়ি ও থ্রি পিস ।। প্রধানমন্ত্রীর ঈদ উপহার

চট্টগ্রামের মন্ত্রী-এমপিরা পেলেন ৪শ পিস করে শাড়ি ও থ্রি পিস ।। প্রধানমন্ত্রীর ঈদ উপহার
শুকলাল দাশ ॥

ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে মহাজোটের চট্টগ্রামের মন্ত্রী-এমপিরা ৪’শ পিস করে শাড়ি ও থ্রি পিস পেয়েছেন। নিজ এলাকার সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে ‘প্রধানমন্ত্রীর ঈদ উপহার’ হিসেবে মন্ত্রী-এমপিরা ইতোমধ্যে এই শাড়ি ও থ্রি পিস বিতরণ করেছেন। প্রধানমন্ত্রীর এই উপহারের সাথে প্রত্যেক মন্ত্রী-এমপিরা নিজেদের সামর্থ্য অনুযায়ী প্রত্যেক ওয়ার্ডে-ইউনিয়নে বিপুল পরিমাণ শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি, থ্রি পিস ও শার্ট বিতরণ করেছেন। চট্টগ্রামের বেশ কয়েকজন এমপির সাথে এই ব্যাপারে কথা হলে তাঁরা বলেন, প্রধানমন্ত্রীর তহবিল থেকে দেয়া প্রতিটি শাড়ি ও থ্রি পিসের মান খুবই ভালো। প্রতিটি শাড়ির দাম দেড়-দুই হাজার টাকা হবে।

চট্টগ্রামে মহাজোট সরকারের মন্ত্রী-এমপিদের পাশাপাশি সংরক্ষিত আসনের মহিলা এমপিদেরকেও সমান সংখ্যক শাড়ি ও থ্রি পিস দেয়া হয়েছে। একজন এমপিকে ৩শ’ পিস শাড়ি ও ১শ’ থ্রি পিস দেয়া হয়েছে। বেশ কয়েকজন এমপির সাথে কথা বলে জানা গেছে, তারা প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে যা পেয়েছেন তার পাশপাশি নিজেরা কিনে উপজেলার প্রতিটি ইউনিয়নে এবং ওয়ার্ডে তালিকা করে গরিব লোকজনের মাঝে শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি, থ্রি পিস ও শার্ট বিতরণ করেছেন।

এ ব্যাপারে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি গতকাল দৈনিক আজাদীকে জানান, প্রধানমন্ত্রীর তহবিল থেকে ৩শ’ পিস শাড়ি ও ১শ’ থ্রি পিস পেয়েছি। এর পরিমাণ কম হলেও আমরা প্রত্যেকে নিজেদের উদ্যোগে এলাকায় আরো বিপুল পরিমাণ শাড়ি-লুঙ্গি, পাঞ্জাবি দিয়েছি। আমার ১৬ ইউনিয়ন ও ২টি পৌরসভা মিলে ১টি তালিকা তৈরী করে গরীব জনগণের মাঝে শাড়ি-লুঙ্গি, পাঞ্জাবি বিতরণ করছি। এদিকে পটিয়া আসনের এমপি সামশুল হক চৌধুরী প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে পাওয়া ৩শ’ পিস শাড়ি ও ১শ’ পিস থ্রি পিসের পাশাপাশি নিজের তহবিল থেকে পটিয়ার প্রতিটি ইউনিয়নে তালিকা করে গরিব জনগণের মাঝে শাড়ি, লুঙ্গি ও পাঞ্জাবি বিতরণ করেছেন। তিনি নির্বাচিত হওয়ার পর প্রত্যেক বছর উপজেলার প্রতিটি ইউনিয়নের গরিব জনগণের মাঝে ঈদ উপলক্ষে বস্ত্র, সেমাই-চিনি বিতরণ করেন বলে গতকাল স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগের বেশ কয়েকজন নেতা জানিয়েছেন।

কোতোয়ালী আসনের সাংসদ নুরুল ইসলাম বিএসসি তাঁর নির্বাচনী এলাকার গরিব জনগণের মাঝে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলের ৩শ’ পিস শাড়ি ও ১শ’ থ্রি পিসের পাশাপাশি নিজের উদ্যোগে আরো ৩ থেকে ৪ হাজার শাড়ি, লুঙ্গি ও পাঞ্জাবি বিতরণ করেছেন। প্রত্যেক ওয়ার্ডে ওয়ার্ডে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও কাউন্সিলরদের মাধ্যমে এই শাড়ি-লুঙ্গি বিতরণ করা হয়েছে বলে জানান সাংসদ নুরুল ইসলাম বিএসসি’র এপিএস নিয়াজ মোর্শেদ নিরু।

সাতকানিয়া-লোহাগাড়া আসনের আওয়ামী লীগের সংরক্ষিত আসনের দায়িত্বপ্রাপ্ত এমপি হাসিনা মান্নান গতকাল আজাদীকে জানান, প্রধানমন্ত্রী আমাদেরকে এলাকার জনগণের মাঝে দেয়ার জন্য ৩শ’ পিস শাড়ি এবং ১শ’ থ্রি পিস দিয়েছেন। এগুলোর সাথে আমরা নিজেরাও কিনে এলাকার গরিব জনগণের মাঝে বিতরণ করেছি। প্রধানমন্ত্রী প্রত্যেক এমপিকে দিয়েছেন। আমরা এগুলো বিতরণ করে দিয়েছি।

জানা গেছে, যে সব আসনে আওয়ামী লীগসহ মহাজোটের এমপি নির্বাচিত হয়েছেন তাদেরকে সরাসরি এবং যে আসন গুলোতে বিএনপি-জামাতের এমপি নির্বাচিত হয়েছেন সেখানে আওয়ামী লীগের সংরক্ষিত আসনের যে সব এমপিদের দায়িত্ব দেয়া হয়েছে তাদেরকে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলের শাড়ি-থ্রি পিস দেয়া হয়েছে।