ওয়েব পোর্টালের মাধ্যমে স্যামসন চৌধুরীকে এ প্রজন্মের তরুণরা জানবে

0
12

স্যামসন এইচ চৌধুরী ওয়েব পোর্টাল উদ্বোধন


স্যামসন এইচ চৌধুরী ওয়েব পোর্টাল উদ্বোধন
স্যামসন এইচ চৌধুরী ওয়েব পোর্টাল উদ্বোধন
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশের প্রথিতযশা শিল্পপতি ও স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা স্যামসন এইচ চৌধুরীর ওপর একটি ওয়েব পোর্টাল উদ্বোধন করা হয়েছে। www.samsonchowdhury.com ঠিকানার এ ওয়েব পোর্টালে তার পূর্ণাঙ্গ জীবনী, কর্ম উদ্যোগ, বাংলাদেশে শিল্প উন্নয়নে তার অবদান সর্ম্পকে বিস্তারিত জানা যাবে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর পান্থপথে স্কয়ার হাসপাতালের অডিটোরিয়ামে ওয়েব পোর্টালটির উদ্বোধন করেন অনিতা অ্যান্ড স্যামসন চৌধুরী ফাউন্ডেশনের চেয়ারম্যান অনিতা চৌধুরী।

স্যামসন চৌধুরীর সহধর্মিনী অনিতা চৌধুরী বলেন, এ ওয়েবসাইটের মাধ্যমে স্যামসন চৌধুরীকে এ প্রজন্মের তরুণরা জানবেন।

স্কয়ারের যাত্রার কথা স্মরণ করে তিনি বলেন, ১৯৫৮ সালে স্বাস্থ্যমন্ত্রী ছিলেন ধীরেন দত্ত। স্যামসন চৌধুরী তার কাছে যান। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ইয়েস ইয়াং ম্যান, কি চাও?’। তখন স্যামসন একটি ওষুধের দোকানের লাইসেন্স চান। চার বন্ধু মিলে ৩০ হাজার টাকা দিয়ে শুরু হয় ব্যবসা।

যেহেতু বন্ধু চারজন, তাই প্রতিষ্ঠানের নাম হয় স্কয়ার।

অনিতা চৌধুরী বলেন, এখন স্কয়ার শুধু ওষুধ বা চিকিৎসা ব্যবসায় নয়, ছড়িয়ে গেছে আরো অনেক শাখা প্রশাখায়।

স্যামসন এইচ চৌধুরীর করে যাওয়া কাজকে আরো এগিয়ে নিতে সবার সাহায্য প্রত্যাশা করেন তিনি।

স্কয়ার ফার্মাসিউটিক্যাল অ্যান্ড মেডিকেল হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী বলেন, বর্তমান তরুণ প্রজন্ম অনেক সময় হতাশায় ভোগেন। এ ওয়েবসাইটে স্যামসন এইচ চৌধুরী সর্ম্পকে তারা জানবে, কিভাবে, শূন্য থেকে একাগ্রতা, পরিশ্রম আর দৃঢ়তা নিয়ে জীবনের শীর্ষে পৌঁছানো সম্ভব।

ভবিষ্যতে স্যামসন চৌধুরীর ওপর আর্কাইভ করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, স্যামসন এইচ চৌধুরী দেশের একজন সফল কর্পোরেট ব্যক্তিত্ব। পাবনার এক গ্রামীণ ওষুধের দোকান থেকে ব্যবসা শুরু করে মেধা, প্রজ্ঞা আর কঠোর পরিশ্রমের মাধ্যমে গড়ে তুলেছেন দেশের অন্যতম বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান স্কয়ার গ্রুপ।

উদ্বোধনী অনুষ্ঠানে স্যামসন চৌধুরীর পরিবার, বন্ধু ও আরো অনেক নিকটাত্মীয় উপস্থিত ছিলেন।