এশিয়া অঞ্চলের দেশগুলোর মধ্যে সেরা আইনজীবীর তালিকায় স্থান পেয়েছেন সংবিধানপ্রণেতা ড. কামাল হোসেন, তার মেয়ে সারা হোসেন, রোকন উদ্দিন মাহমুদ, আখতার ইমাম, তার মেয়ে রাশনা ইমাম ও আজমালুল হোসেনসহ ২০ বাংলাদেশি আইনজ্ঞ।সম্প্রতি এশিয়া ল’ নামক ডিরেক্টরিতে এ তালিকা প্রকাশ করা হয়েছে। এটিই একমাত্র প্ল্যাটফর্ম যেখানে এশিয়ার আঞ্চলিক ও দেশীয় ফার্ম ও এই অঞ্চলের শীর্ষস্থানীয় আইনজীবীদের তথ্য অন্তর্ভুক্ত করা হয়।

শীর্ষ এই আইনজীবীদের তালিকায় থাকা অপর বাংলাদেশিরা হলেন- তানজিব আলম, এ বি এম নাসির উদ্দিন দৌলা, সজিব মাহমুদ আলম, আল আমিন রহমান, শরীফ ভূঁইয়া, ইমতিয়াজ ফারুক, আনিতা রহমান গাজী, সৈয়দ আফজাল হাসান উদ্দিন, আনাম হোসেন, নিহাদ কবির, মাসুদ খান, আমিনা খাতুন, ফেরদৌসুর রহমান ও সামির সাত্তার।

ওয়েবসাইট থেকে জানা যায়, প্রতি বছর এশিয়া অঞ্চলের দেশগুলোর সেরা আইনী সহায়তকারী প্রতিষ্ঠান ও আইনজীবীদের তালিকা প্রকাশ করে এশিয়া ল’ ডিরেক্টরি। তাদের নিজস্ব জরিপ ও তথ্যর ভিত্তিতে তালিকা প্রকাশ করা হয়। এ ছাড়া আইনজীবীদের যোগ্যতা, পেশায় অভিজ্ঞতা ও দক্ষতার আলোকে বিভিন্ন সম্মানজনক উপাধিতে ভূষিত করা হয়।

এ বছর ডিস্ট্রিংগুইশড প্র্যাকটিশনার স্বীকৃতি পেয়েছেন ব্যারিস্টার আখতার ইমাম ও তার মেয়ে ব্যারিস্টার রাশনা ইমাম।বাংলাদেশের ১২ জন বিশিষ্ট আইনজীবী ডিস্ট্রিংগুইশড প্র্যাকটিশনার স্বীকৃতি লাভ করেছেন।

ব্যারিস্টার আখতার ইমাম ও তার মেয়ে ব্যারিস্টার রাশনা ইমাম